Advertisement
১৪ জুন ২০২৪

‘ধোনির ঘাড়ে নিশ্বাস পড়ছে বলে এই সিরিজটাও ওর কাছে গুরুত্বপূর্ণ’

ভারত আর ওয়েস্ট ইন্ডিজ একে অন্যের মুখোমুখি হতে চলেছে একদম আলাদা একটা ফর্ম্যাটে। যেখানে মহেন্দ্র সিংহ ধোনির সামনে নামবে অনেক বেশি আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজ টিম। যারা এখন টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন।

প্র্যাকটিস শুরুর আগে ভক্তের সঙ্গে। ছবি টুইটার

প্র্যাকটিস শুরুর আগে ভক্তের সঙ্গে। ছবি টুইটার

সৌরভ গঙ্গোপাধ্যায়
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৬ ০৪:০৯
Share: Save:

ভারত আর ওয়েস্ট ইন্ডিজ একে অন্যের মুখোমুখি হতে চলেছে একদম আলাদা একটা ফর্ম্যাটে। যেখানে মহেন্দ্র সিংহ ধোনির সামনে নামবে অনেক বেশি আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজ টিম। যারা এখন টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে যত নাটক চলুক না কেন, এই ফর্ম্যাটে ওদের পুরুষ আর মহিলা, দুটো টিমই বিশ্বচ্যাম্পিয়ন। পুরুষদের অনূর্ধ্ব ১৯ টিমও বিশ্বকাপ জিতেছে। আর এত কিছু ওরা জিতেছে এক বছরের মধ্যে। নিঃসন্দেহে অসাধারণ কৃতিত্ব।

এই ওয়েস্ট ইন্ডিজ টিম একেবারে আলাদা ওয়েস্ট ইন্ডিজ। যারা এই ফর্ম্যাটটা ভালবাসে। আর আমার মনে হয়, এই দুটো টি-টোয়েন্টিতে ওরাই ফেভারিট হিসেবে শুরু করবে। কার্লোস ব্রেথওয়েট ওদের নতুন অধিনায়ক। তবে দেখে অবাক হয়ে গেলাম যে ওরা ডারেন স্যামিকে দলে রাখেনি। মনে হয় না ক্রিকেট বিশ্বের কোথাও এ রকম হয়েছে। বিশ্বকাপ জয়ী অধিনায়কই কিনা পরের টি-টোয়েন্টি সফর থেকে বাদ!

শুনলাম ওদের নির্বাচক কোর্টনি ব্রাউন বলেছেন যে, স্যামি ভাল ফর্মে নেই বলে ওকে বাদ দেওয়া হয়েছে। কিন্তু সেটা বিশ্বাস করা খুব কঠিন।

ভারতীয় দলের অধিনায়কত্বেও এ বার বদল আসছে। টি-টোয়েন্টি দলের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। যে এখন এমন এক জন অধিনায়ক, যার ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে আর এক জন ক্যাপ্টেন। যার চাপটা ধোনি নিশ্চয়ই বুঝতে পারছে। আর তাই এখন প্রতিটা সিরিজই ধোনির কাছে ভীষণ গুরুত্বপূর্ণ।

ভারতীয় ক্রিকেট টিম এই প্রথম বার মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে। আমার দেশটাকে দারুণ লাগে। একটা সিরিজ খেলতে গত বছর নভেম্বরে যুক্তরাষ্ট্র গিয়েছিলাম। সে বার দারুণ অভিজ্ঞতা হয়েছিল। ওখানকার মাঠগুলো দুর্দান্ত। ড্রেসিংরুমগুলো অবিশ্বাস্য সুন্দর। একমাত্র নতুন যেটা হতে পারে, সেটা হল মাঠের মাঝখান পর্যন্ত চলে যাওয়া বালির গভীর সব ট্র্যাক। কিন্তু তাতে বাউন্ডারি মারলে বলের গতি একটুও কমবে না। মনে হয় ম্যাচ দুটোয় ড্রপ-ইন পিচ ব্যবহার হবে। যে পিচগুলো খুব, খুব ভাল হয়।

ওয়েস্ট ইন্ডিজ টিমের আট নম্বর পর্যন্ত ম্যাচউইনার রয়েছে। যাদের মধ্যে যে কোনও এক জন তার ভাল দিনে ম্যাচ জিতিয়ে দিতে পারে। এই টিমে এমন সব প্লেয়ার আছে যারা সবাই খেলতে মুখিয়ে আছে। আর যারা ক্রিকেটের এই ফর্ম্যাটটা দারুণ উপভোগ করে।

আবহাওয়া কী বলছে?

সারা মাস নাগাড়ে বৃষ্টি চলছে ফ্লোরিডায়। শনিবার খেলা চলাকালীন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা। রবিবার হারিকেনের পূর্বাভাসও রয়েছে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (প্রথম টি-টোয়েন্টি)

সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক (স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ৩, সন্ধে ৭-৩০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Virat Kohli India vs West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE