Advertisement
২০ জুলাই ২০২৪
Cricket

সুপার ওভারে ইনি ধারাভাষ্য দিলেই হারছে নিউজিল্যান্ড!

সুপার ওভারের টেনশন ছুঁয়ে গিয়েছিল রোহিত-কোহালিকে। কোহালি তো ম্যাচ শেষে বলেই ফেলেছিলেন, ‘‘আশা ছেড়েই দিয়েছিলাম।’’ সুপার ওভারে সেই ম্যাচই রোহিত ঘুরিয়ে দেন একার ব্যাটে।

শেষ তিনটি সুপার ওভারে হারের সময়ে ধারাভাষ্যকার ছিলেন স্মিথ।

শেষ তিনটি সুপার ওভারে হারের সময়ে ধারাভাষ্যকার ছিলেন স্মিথ।

সংবাদ সংস্থা
হ্যামিল্টন শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ১৬:০১
Share: Save:

কেন উইলিয়ামসনদের সঙ্গে হেরে গেলেন তিনিও। একবার, দু’বার নয়, শেষ সাত মাসে নিউজিল্যান্ড তিন বার সুপার ওভারে হার মেনেছে। আর প্রতিবারই ধারাভাষ্য দিচ্ছিলেন প্রাক্তন কিউয়ি ক্রিকেটার ইয়ান স্মিথ।

সুপার ওভারের টেনশনের মুহূর্তে প্রাক্তন কিউয়ি উইকেটরক্ষক বলে বসেন, ওদের জন্য আমাকেও জীবনের কয়েকটা বছর হারাতে হয়েছে। মজা করেই কথাগুলো বলেছিলেন স্মিথ। কিন্তু এই পরিসংখ্যান সামনে আসতেই অনেক কিউয়ি সমর্থকের প্রশ্ন, স্মিথ কি তা হলে সুপার ওভারে নিউজিল্যান্ডের জন্য অপয়া?

সুপার ওভারের টেনশন ছুঁয়ে গিয়েছিল রোহিত-কোহালিকে। কোহালি তো ম্যাচ শেষে বলেই ফেলেছিলেন, ‘‘আশা ছেড়েই দিয়েছিলাম।’’ সুপার ওভারে সেই ম্যাচই রোহিত ঘুরিয়ে দেন একার ব্যাটে। ধারাভাষ্য দিতে বসে মাঠের উত্তেজনা অনুভব করতে শুরু করেন প্রাক্তন কিউয়ি উইকেটকিপার ইয়ান স্মিথও। তিনি ধারাভাষ্য দিতে বসলে সুপার ওভারে কিউয়িদের কপাল পোড়ে। সেই প্রসঙ্গ উত্থাপন করে স্মিথ বলেন, ‘‘এই সুপার ওভার যদি টাই হয়, তা হলে আমি অবসর নেব। ওদের জন্য জীবনের কয়েকটা বছর আমাকেও হারাতে হয়েছে।’’

আরও পড়ুন: জানেন কি, টেস্ট ক্রিকেটে কোন কৃতিত্বে আজহার, সৌরভকে স্পর্শ করেছেন রোহিত?

সাত মাসের ব্যবধানে সুপার ওভারে তিনটি হারের কথাই উল্লেখ করেছেন স্মিথ। সেই সঙ্গে এ রকম টেনশনের মুহূর্ত যে তিনি উপভোগও করেন, তা জানাতে ভোলেননি স্মিথ। তাঁর আশঙ্কা অবশ্য সত্যি হয়নি। হ্যামিল্টনের সুপার ওভার টাই হয়নি। রোহিত শর্মা আগেই ম্যাচ শেষ করে দেন। ফলে স্মিথকেও নিজের কথা রাখতে অবসর নিতে হয়নি।

আরও পড়ুন: সেক্রেড গেমস-এর নওয়াজউদ্দিনের স্টাইলে রোহিতের প্রশংসা করলেন সহবাগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ian Smith India New Zealand Super Over
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE