Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Tiger Woods

যৌন হেনস্থার অভিযোগে মামলা উড্‌সের বিরুদ্ধে  

মার্কিন সংবাদমাধ্যমের তরফে অবশ্য দাবি করা হয়েছে, উড্‌সের আইনজীবী জে বি মারের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি।

বিতর্ক: টাইগার উড্‌স এবং প্রাক্তন বান্ধবী এরিকা হারম্যান। 

বিতর্ক: টাইগার উড্‌স এবং প্রাক্তন বান্ধবী এরিকা হারম্যান।  ফাইল চিত্র।

শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ০৮:৪৯
Share: Save:

ফের বিতর্কে জড়ালেন টাইগার উড্‌স। এ বার তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে ৩০ মিলিয়ন ডলারের (প্রায় ২৪৫ কোটি টাকা) ক্ষতিপূরণ চেয়ে মামলা করলেন এরিকা হারম্যান। যিনি তাঁর প্রাক্তন বান্ধবী এবং উড্‌সের রেস্তরাঁয় কর্মরত ছিলেন। এরিকার অভিযোগ, উড্‌স তাঁদের যৌন সম্পর্ক যাতে ফাঁস না হয়ে যায়, তাই একটি গোপনীয়তা রক্ষার চুক্তি (এনডিএ) করেন। এই চুক্তি না করলে তাঁকে সেই রেস্তরাঁয় নাকি চাকরি হারাতে হত।

মার্কিন সংবাদমাধ্যমের দাবি, হারম্যানের আইনজীবী বেঞ্জামিন হোডাস লিখেছেন, ‘‘উড্‌স ছিলেন হারম্যানের বস্‌। কোনও মালিক যদি যৌন সম্পর্কের জন্য কর্মচারীর উপরে বিভিন্ন রকম কাজের শর্ত আরোপ করেন, তা হলে সেটা যৌন হেনস্থা।’’ হোডাসের নথিতে আরও বলা হয়েছে, ‘‘টাইগার উড্‌স আন্তর্জাতিক পর্যায়ের বিখ্যাত এক জন খেলোয়াড়। খুব শক্তিশালী এক জন চরিত্র ক্রীড়াবিশ্বে। তিনি যৌন সম্পর্ক স্থাপন করেন এবং এর পরে জোর করেন তাঁর কর্মচারীকে এনডিএ সই করার জন্য। না হলে চাকরি থেকে ছাঁটাই হতে হবে। যখন তিনি তাঁদের যৌন সম্পর্ক নিয়ে অসন্তুষ্ট হয়ে ওঠেন, তাঁকে বাড়ি ছাড়তে বাধ্য করেন, তাঁকে আটকেও রাখেন, তাঁর অর্থ ও পোষ্যদের নিয়ে নেন এবং ভিন্ন একটি এনডিএ সই করানোর চেষ্টা করেন।’’ কী ভাবে উড্‌স তাঁকে বাড়ি থেকে বাইরে বের করে দেন তার বিশদ বিবরণও দেওয়া হয়েছে হারম্যানের তরফে।

প্রাক্তন বান্ধবীর এই অভিযোগ নিয়ে বিশ্বখ্যাত গল‌্ফ তারকার প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। মার্কিন সংবাদমাধ্যমের তরফে অবশ্য দাবি করা হয়েছে, উড্‌সের আইনজীবী জে বি মারের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি। তবে মারে এর আগে দাবি করেছিলেন, যৌন হেনস্থার শিকার নন হারম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Woods golf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE