Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩

সন্তানদের জন্য টাইগার ফের গল্ফ কোর্সে

প্রায় ন’মাস চোটের জন্য গল্ফ কোর্সের বাইরে থাকার পরে চলতি সপ্তাহে বাহামাসে হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জে ফিরছেন উডস।

প্রত্যাবর্তন: কোর্সে ফিরলেন। মহড়া শুরু টাইগারের। ছবি: এএফপি।

প্রত্যাবর্তন: কোর্সে ফিরলেন। মহড়া শুরু টাইগারের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৭ ০৩:৫৮
Share: Save:

সন্তানদের কাছে তিনি শুধু ‘ইউটিউব গল্ফার’ হয়ে থাকতে চান না। দেখিয়ে দিতে চান, তিনি অতীতের তারকা নন, এখনও গল্ফ খেলতে পারেন। তাঁর আশা এক দিন গল্ফ টুর্নামেন্টে ব্যাগ কাঁধে তাঁর কোনও সন্তান এগিয়ে আসবে সঙ্গ দিতে। চোট সারিয়ে দীর্ঘদিন পরে গল্ফ টুর্নামেন্ট খেলতে নামার এই আশাটাই তাঁকে সবচেয়ে বেশি উদ্বুদ্ধ করছে। তিনি— টাইগার উডস।

Advertisement

প্রায় ন’মাস চোটের জন্য গল্ফ কোর্সের বাইরে থাকার পরে চলতি সপ্তাহে বাহামাসে হিরো ওয়ার্ল্ড চ্যালেঞ্জে ফিরছেন উডস। এর মধ্যে একাধিক বার তাঁর পিঠে অস্ত্রোপচার করতে হয়েছে। এ বার চোটমুক্ত শরীরে গল্ফ কোর্সে ফিরতে অধীর হয়ে আছেন প্রাক্তন বিশ্বসেরা মার্কিন তারকা। চান, এ ভাবেই তাঁকে গল্ফ কোর্সে আরও বেশি করে খেলতে দেখুক তাঁর মেয়ে স্যাম এবং ছেলে চার্লি।

এক সময় দুনিয়া কাঁপানো গল্ফার টাইগারকে টুর্নামেন্ট শুরু আগে প্রশ্ন করা হয়েছিল তাঁর ছেলে-মেয়ে তাঁকে গল্ফার হিসেবে কতটুকু চেনে। তিনি যে গল্ফের লিওনেল মেসি ছিলেন এক সময় সেটা তাঁর ছেলে-মেয়ে কি জানে? কিছুদিন আগেই মেসির সঙ্গে দখা করেছিলেন টাইগার। সঙ্গে ছিল তাঁর ছেলে-মেয়ে। টাইগার বলেন, ‘‘মেসির ভক্ত চার্লি। সর্বক্ষণ ওকে দেখি ফিফা ভিডিও গেম খেলছে। আর সবসময় ওর প্রিয় খেলোয়াড় মেসিকে নিয়ে। বার্সেলোনার লকাররুমে তাই লুইস সুয়ারেজ, সঙ্গে আরও কয়েকজন বার্সা ফুটবলারের সঙ্গে দেখা হওয়াটা তাই দারুণ লেগেছে। আমার ছেলে-মেয়েকে তখন দেখে মনে হচ্ছিল ঘোরের মধ্যে রয়েছে।’’

আরও পড়ুন: ‘কোহালির এমন ফর্ম চাই পরের ১৫ মাসেও’

Advertisement

তাদের বাবাও ১৪ বারের মেজর জয়ী, গল্ফের সর্বকালের অন্যতম সেরাদের একজন এটা বলেছেন কখনও ওদের? টাইগার বলেন, ‘‘মেয়েকে বলেছিলাম কথাটা। ‘জীবন্ত কিংবদন্তি’ ব্যাপারটা দারুণ না। মেয়ে শুনে বলল, ‘হ্যাঁ আমরা তো সে রকম একজনের সঙ্গেই থাকি।’ ভাবতে পারিনি আমার সন্তানরা গল্ফে আমার জায়গাটা ঠিক কোথায় সেটা এ ভাবে বুঝতে পারবে। কেননা আমি সবসময় ভাবতাম ওরা আমায় ইউটিউবে আমার খেলা দেখতেই অভ্যস্ত। আমাকে হয়তো তাই ইউটিউব গল্ফার হিসেবেই চেনে। ওরা তো কখনও আমায় সামনে থেকে খেলতে দেখেনি।’’ সঙ্গে যোগ করেন, ‘‘ওরা ভিডিওতে যা দেখেছে সেগুলো সবই হাইলাইটস। গল্ফ কোর্সে আমি কী করতে পারি সেটা ওরা দেখেনি। এর ঠিক পরেই আমি যখন এই টুর্নামেন্টে নামার ব্যাপারে ঠিক করে নিই স্যাম আমার সঙ্গে গল্ফ কোর্সে যেতে চাইল।’’ কেমন ছিল সন্তানের সঙ্গে গল্ফ কোর্সে হাঁটার অভিজ্ঞতা, সেটাও বলেন টাইগার। ‘‘ওর চোখের সামনে বলটা এমন জায়গায় পৌঁতে পারি, যেখানে ও দেখতে পারবে গল্ফ কোর্সে স্যামের চোখের সামনে আমি এটা ভেবেই ওর দারুণ লাগছিল। চার্লিরও তাই। ও তো অন্যদের সঙ্গে লড়তে চায় গল্ফে। ও আমার সঙ্গে খেলতে চায়। এ গুলো আমার সবচেয়ে বড় প্রাপ্তি,’’ বলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.