Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Diego Maradona

মারাদোনার মৃত্যুর কারণ জানতে গড়া হল বিশেষজ্ঞ দল

এই বিশেষ দলের মাথায় রয়েছেন আর্জেন্টিনার এক বিখ্যাত সরকারি আইনজীবী।

যাবতীয় সন্দেহ ব্যাক্তিগত চিকিৎসক লিয়োপোল্ডো লিউকের দিকেই।

যাবতীয় সন্দেহ ব্যাক্তিগত চিকিৎসক লিয়োপোল্ডো লিউকের দিকেই। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৪:৩৩
Share: Save:

দিয়েগো মারাদোনার মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত হচ্ছে। আর তাই এ বার তাঁর মৃত্যুর কারণ জানতে একটি বিশেষজ্ঞ দল গড়া হল। মারাদোনার সঙ্গে জড়িত ২০ সদস্যকে নিয়ে এই দল গড়া হয়েছে। এই বিশেষ দলের মাথায় রয়েছেন আর্জেন্টিনার এক বিখ্যাত সরকারি আইনজীবী। গত বছর ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আর্জেন্টিনার ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী দলের নায়ক। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে এরা দেশের সাধারণ মানুষদের সামনে কিংবদন্তির মৃত্যুর কারণ তুলে ধরবে।

৬০ বছরের জন্মদিন পালন করার কয়েকদিন পরেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মারাদোনা। এরপর থেকেই তাঁর ব্যাক্তিগত চিকিৎসক লিয়োপোল্ডো লিউক, ফিজিও অগস্টিনা কোসাকভ ও আর এক ডাক্তার কার্লোস দিয়াজের সঙ্গে দুজন নার্সের দিকেও অভিযোগের আঙুল তোলে মারাদোনার পরিবার। তাঁর দুই কন্যা দালমা, জানা ও গিয়ানার দাবি তাঁর বাবার মৃত্যুর জন্য ডাক্তারদের এই প্যানেল দায়ী। তাঁরাই নাকি যাবতীয় ষড়যন্ত্র করেছেন। আর তাই এই মৃত্যু রহস্য ভেদ করার জন্য এ বার বিশেষজ্ঞ দল গড়া হল। যেখানে রয়েছেন ১০জন সরকারি আধিকারিক। তাছাড়া মারাদোনার পরিবার-বন্ধুদের মধ্যে ১০জনকে বেছে নিয়ে এই বিশেষ দল গড়া হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE