Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympic: অবশেষে সিন্ধুদের সঙ্গে অলিপিক্সে যাওয়ার ছাড়পত্র পেলেন মুখ্য প্রশিক্ষক গোপীচন্দ

চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে গাচ্চিবৌলি ইন্ডোর স্টেডিয়ামে পার্ক তায়ে সাংয়ের সঙ্গে অনুশীলন করছেন সিন্ধু।

অবশেষে অলিপিক্সে যাচ্ছেন মুখ্য প্রশিক্ষক পুল্লেলা গোপীচন্দ।

অবশেষে অলিপিক্সে যাচ্ছেন মুখ্য প্রশিক্ষক পুল্লেলা গোপীচন্দ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১৭:২১
Share: Save:

ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার হস্তক্ষেপে অবশেষে পি ভি সিন্ধু, বি সাই প্রণীতদের সঙ্গে টোকিয়ো অলিম্পিক্সে যাচ্ছেন পুল্লেলা গোপীচন্দ। যদিও আসন্ন অলিম্পিক্সে তাঁর যাওয়ার কথাই ছিল না। তিনি নিজেও টোকিয়ো যাওয়ার ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেছিলেন। তবে শেষ পর্যন্ত ভারতীয় অলিম্পিক্স সংস্থাকে ব্যাডমিন্টন সংস্থার কর্তারা চিঠি লেখার পর জাতীয় দলের বাকি তিন বিদেশি প্রশিক্ষকের সঙ্গে টোকিয়ো উড়ে যাবেন ভারতীয় ব্যাডমিন্টন দলের মুখ্য প্রশিক্ষক। একইসঙ্গে চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডিদের সঙ্গে দুজন ফিজিও যাচ্ছেন। সেক্ষেত্রে গোপীচন্দের সঙ্গে থাকছেন আগুস দ্বায়ি স্যান্টোস (ইন্দোনেশিয়া), পার্ক তায়ে সাং (কোরিয়া), ম্যাথাইস বো (ডেনমার্ক)।

এই বিষয়ে ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা বলেন, “এ বারের অলিম্পিক্সে ভারতের পদক জেতার সুযোগ আছে। তাই চারজন খেলোয়াড়ের সঙ্গে গোপীচন্দ-সহ আরও তিন জন কোচ ও দুজন ফিজিও পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” অলিম্পিক্সের নিয়ম অনুসারে যে কোনও সফরকারী দলের সঙ্গে এক তৃতীয়াংশের কম সাপোর্ট স্টাফ থাকবে। কিন্তু আসন্ন অলিম্পিক্সে পদক জয়ের আশায় সিন্ধুদের জন্য বিশেষ ছাড় দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

অলিম্পিক্সে যাওয়া নিয়ে কয়েক মাস আগে গোপীচন্দ বলেছিলেন, “এ বারের অলিম্পিক্সে না যাওয়ার দুটো কারণ আছে। প্রথমটা, খেলোয়াড়রা আগে থেকেই বিদেশি কোচদের তত্বাবধানে রয়েছে। তাই ওদের দলের সঙ্গে যাওয়া উচিত। দুই, নিয়ম অনুসারে যে কোনও সফরকারী দলের সঙ্গে এক তৃতীয়াংশের কম সাপোর্ট স্টাফ থাকবে। তাই আমার টোকিয়ো যাওয়ার কোনও সম্ভাবনা নেই।”

ভারতীয় দলের চারজন খেলোয়াড় অনেক আগে থেকেই তিন বিদেশি প্রশিক্ষকের অধীনে অনুশীলন করছেন। চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে গাচ্চিবৌলি ইন্ডোর স্টেডিয়ামে পার্ক তায়ে সাংয়ের সঙ্গে অনুশীলন করছেন সিন্ধু। প্রণীতকে অনুশীলন করাচ্ছেন স্যান্টোস। চিরাগ ও সাত্ত্বিকসাইরাজের ডাবলস দলকে আরও ঘষেমেজে তৈরি করছেন ম্যাথাইস বো। এ বার তাঁদের সঙ্গে গোপীচন্দ জুড়ে যাওয়ার পর সিন্ধুরা নিজেদের কতটা মেলে ধরতে পারেন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE