Advertisement
০৭ মে ২০২৪
Tokyo

এ বার অলিম্পিক্স বাতিলের দাবি তুললেন জাপানের চিকিৎসকরা

টোকিয়ো শহরের প্রায় ৬ হাজার ডাক্তার ইতিমধ্যেই বিশ্ব অলিম্পিক্স সংস্থাকে চিঠি লিখেছেন।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগারের উদ্দেশে খোলা চিঠি লিখেছে ডাক্তারদের সংস্থা।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগারের উদ্দেশে খোলা চিঠি লিখেছে ডাক্তারদের সংস্থা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৬:২৫
Share: Save:

করোনার দাপটে গোটা দেশের অবস্থা খারাপ। তাই জাপানের সাধারণ মানুষের পর এ বার টোকিয়ো অলিম্পিক্সের বিরুদ্ধে সরব হলেন সেই দেশের ডাক্তারদের সংগঠন। টোকিয়ো শহরের প্রায় ৬ হাজার ডাক্তার ইতিমধ্যেই বিশ্ব অলিম্পিক্স সংস্থাকে চিঠি লিখেছেন। এমনকি জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগারের উদ্দেশে খোলা চিঠি লিখেছে ডাক্তারদের সংস্থা।

ডাক্তারদের দাবি, “ভাইরাসের দাপট বেড়েই চলেছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে কঠিন পদক্ষেপ না নিলে পরিস্থিতি একেবারে আয়ত্তের বাইরে চলে যাবে। এমন অবস্থায় দেশে অলিম্পিক্স আয়োজন করা উচিত নয়। কারণ অলিম্পিক্সের জন্য জৈব বলয় গড়া হলেও ভাইরাস সেটা ভেদ করে ঢুকে গেলে ভয়ঙ্কর অবস্থা হবে।” তাঁদের বিবৃতিতে আরও লেখা হয়েছে, “দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার আগে আমাদের সাধারণ মানুষের সেবা করা উচিত। সেটাই এই মুহূর্তে প্রধান কাজ। এমন কঠিন অবস্থায় অলিম্পিক্স আয়োজন করা হলে সেটা জন সাধারণের মধ্যে খারাপ প্রভাব ফেলতে পারে। তাই সব দিক ভেবে আসন্ন অলিম্পিক্স বাতিল করে দেওয়া উচিত।”

ইতিমধ্যে জাপানের ৮০ শতাংশ মানুষ এই প্রতিযোগিতার তীব্র বিরোধিতা করছেন। তবে শুধু জাপানের সাধারণ মানুষ অলিম্পিক্স বাতিলের দাবিতে সরব নন। রাফায়েল নাদাল, সেরিনা উইলিয়ামস ইতিমধ্যেই নাম তুলে নিতে চেয়েছেন। রজার ফেডেরারও পরিস্থিতি নিয়ে খুবই উদ্বিগ্ন। কারণ জাপানে ভাইরাস হানা বেড়েই চলেছে। তবে জাপান সরকারের ইচ্ছে অনুসারে আগামী ২৩ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত টোকিয়ো অলিম্পিক্স আয়োজন হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tokyo Covid Death COVID-19 Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE