Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

Tokyo Olympics: অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন সতীশ, পদক হল না ভারতের

উজবেকিস্তানের বাখোদির জালোলোভকে হারিয়ে দিলেন তিনি। এ বারের অলিম্পিক্সে বক্সিং থেকে দ্বিতীয় পদক নিশ্চিত ভারতের।

সতীশ কুমার।

সতীশ কুমার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১০:০০
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্সে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন সতীশ কুমার। বক্সিংয়ে শনিবার তিনি জিতলেই আরও একটি পদক নিশ্চিত হত ভারতের। কিন্তু উজবেকিস্তানের বাখোদির জালোলাভের বিরুদ্ধে ০-৫ ব্যবধানে উড়ে গেলেন সতীশ।

তবে হেরে গেলেও সতীশের লড়াইকে সম্মান জানাচ্ছেন সমর্থকরা। বিশ্ব চ্যাম্পিয়ন বাখোদির বিরুদ্ধে কখনও সুবিধা করতে পারেননি সতীশ। চোখে আঘাত লাগে তাঁর। ম্যাচ ছেড়ে দিতে পারতেন তখনই। কিন্তু লড়াই চালিয়ে গেলেন সতীশ। শেষ অবধি চেষ্টা করে গেলেন তিনি। কিন্তু উচ্চতা কাজে লাগিয়ে বাখোদির বার বার চেপে বসলেন সতীশের উপর।

বাখোদিরের আত্মবিশ্বাসের সামনেও যেন হার মানতে হল সতীশকে। শুরু থেকেই জয়ের বিশ্বাস নিয়েই যেন নেমেছিলেন ৯১ কেজি বিভাগের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার। তাঁর খেলাতেও স্পষ্ট ছিল তা। সর্ব ক্ষণ একটি হাত চালিয়ে সতীশকে ব্যস্ত রেখে, অন্য হাতে ভারতীয় বক্সারের মুখে পাঞ্চ করতে থাকলেন।

সতীশের হারের সঙ্গে সঙ্গেই ছেলেদের বক্সিং থেকে বিদায় নিল ভারত। অমিত পঙ্ঘল হেরে যান দ্বিতীয় রাউন্ডেই। প্রথম রাউন্ডে বাই পেয়েছিলেন তিনি। মনিষ কৌশিক, বিকাশ কৃষাণ এবং আশিস কুমার হেরে গিয়েছিলেন প্রথম রাউন্ডেই। সতীশ প্রথম রাউন্ডে জিতে কোয়ার্টার ফাইনালে ওঠেন। কিন্তু সেখানেই শেষ হয় গেল তাঁর অলিম্পিক্স যাত্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxing Tokyo Olympics Satish Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE