Advertisement
১১ মে ২০২৪
mary kom

Tokyo Olympics 2020: প্রি-কোয়ার্টারেই বিদায় মেরি কমের, শেষ অলিম্পিক্স থেকে ফিরছেন খালি হাতেই

টোকিয়ো অলিম্পিক্স থেকে বিদায় নিলেন মেরি কম। বৃহস্পতিবার ৫১ কেজি বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার ইংগ্রিট ভ্যালেন্সিয়ার কাছে হেরে গেলেন তিনি।

হেরে গেলেন মেরি।

হেরে গেলেন মেরি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১৬:২৫
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্স থেকে বিদায় নিলেন মেরি কম। বৃহস্পতিবার ৫১ কেজি বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার ইংগ্রিট ভ্যালেন্সিয়ার কাছে হেরে গেলেন তিনি। এটাই ছিল মেরির শেষ অলিম্পিক্স।

বৃহস্পতিবার প্রথম রাউন্ডে ইংগ্রিট জেতেন। দ্বিতীয় রাউন্ড তাঁর থেকে ছিনিয়ে নেন মেরি। শেষমেশ মেরি ২:৩ ব্যবধানে হেরে যান। গত বারের অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন মেরির প্রতিপক্ষ।

লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে তিনি সোনা জিতেছেন ছয় বার, যে রেকর্ড আর কারওর নেই। এ ছাড়াও বিশ্ব চ্যাম্পিয়নশিপে আরও দুটি পদক রয়েছে তাঁর।

এ ছাড়াও এশিয়ান এবং কমনওয়েলথ গেমসে সোনা জিতেছেন মেরি। পদ্মবিভূষণ, পদ্মভূষণ, পদ্মশ্রী এবং রাজীব গাঁধী খেলরত্ন পুরস্কার-সহ এমন কোনও ক্রীড়াক্ষেত্রে পুরস্কার নেই যা তিনি জেতেননি। বর্তমানে তিনি রাজ্যসভার সাংসদ। তার মধ্যেই অলিম্পিক্সের প্রস্তুতি নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mary kom boxing Tokyo Olympic 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE