Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Tokyo Olympics: তিরন্দাজিতে কোয়ার্টার ফাইনালে দীপিকা-প্রবীণ জুটি, শুটিংয়ে হতাশ করলেন অপূর্বীরা

সংবাদ সংস্থা
টোকিয়ো ২৪ জুলাই ২০২১ ০৭:১৩
অলিম্পিক্সে দীপিকা কুমারী।

অলিম্পিক্সে দীপিকা কুমারী।
ছবি: রয়টার্স

শুরুটা ভাল না হলেও ম্যাচ শেষে ভারতীয় সমর্থকদের মুখে হাসি ফিরিয়ে আনলেন দীপিকা কুমারী এবং প্রবীণ যাদব। তিরন্দাজের মিক্সড ডবলসে কোয়ার্টার ফাইনালে উঠলেন তাঁরা। তবে ১০ মিটার এয়ার রাইফেলে মেয়েদের বিভাগে পদক জয়ের লড়াইয়ে উঠতেই পারলেন না অপূর্বী চান্ডেলা এবং এলাভেনিল বালারিবান।

চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেন দীপিকারা। প্রথম সেটে হেরে গেলেও দারুণ ভাবে ফিরে আসেন তাঁরা। দ্বিতীয় সেট ড্র হয়। প্রবীণ এবং দীপিকা পর পর দুটো ১০ পয়েন্ট স্কোর করে বুঝিয়ে দেন যে ভারতের আশা এখনও আছে।

তৃতীয় সেটে ৪০ পয়েন্ট স্কোর করে ভারতীয় দল। দীপিকা এবং প্রবীণ দু’জনেই তাঁদের দুটো করে তির ছুড়ে ১০ পয়েন্ট স্কোর করে। শেষ সেট ছিল মরণবাঁচন লড়াই। দুই দলই একটি করে সেট জেতায় এবং একটি সেট ড্র হয়ে যাওয়া চতুর্থ সেটের ওপরেই নির্ভর করছিল সব কিছু।

Advertisement


সেটের শুরুতে প্রথম দুই তিরে চাইনিজ তাইপেই পায় ১৯ পয়েন্ট। জবাবে ভারত পায় ১৭ পয়েন্ট। পরের দুই তির মারা শেষে চাইনিজদের মোট পয়েন্ট দাঁড়ায় ৩৬। ভারতকে দুই তিরে ২০ পয়েন্ট পেতেই হত জয়ের জন্য। সেই কাজটাই করে দেন দীপিকা এবং প্রবীণ। দলকে তাঁরা পৌঁছে দেন কোয়ার্টার ফাইনালে।

তিরন্দাজ দল পারলেও শুটিংয়ে হতাশ করলেন অপূর্বী এবং এলাভেনিল। অপূর্বী শেষ করেন ৩৬তম স্থানে। এলাভেনিল শেষ করেন ১৬ নম্বরে। দু’জনের কেউই ফাইনালে পৌঁছতে পারলেন না। বিশ্ব ক্রমতালিকায় শীর্ষে থাকা এলাভেনিলের থেকে পদকের আশা ছিল ভারতের। কিন্তু ফাইনালেই উঠতে পারলেন না তিনি।

আরও পড়ুন

Advertisement