Advertisement
২১ জুলাই ২০২৪
Tokyo Olympics 2020

Tokyo Olympics: লাফাল না ঘোড়া! অলিম্পিক্সে ১ থেকে ৩১ নম্বরে জার্মান অশ্বারোহী, ভেঙে পড়লেন কান্নায়

পেন্টাথলনের প্রথম দু’টি প্রতিযোগিতা ফেন্সিং ও সাঁতারের পরে প্রথম স্থানে ছিলেন অ্যানিকা। তার পরেই ছিল অশ্বারোহন। সেখানেই ঘটল বিপত্তি।

ঘোড়ার উপরেই কেঁদে ফেলেন অ্যানিকা

ঘোড়ার উপরেই কেঁদে ফেলেন অ্যানিকা ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
টোকিয়ো শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ১৪:০৪
Share: Save:

অলিম্পিক্স পেন্টাথলনে প্রথম স্থানে ছিলেন জার্মানির মহিলা অশ্বারোহী অ্যানিকা শ্লেউ। কিন্তু হঠাৎ লাফাতে চাইল না তাঁর ঘোড়া। বার বার চেষ্টার পরেও তাঁর কথা শুনল না ঘোড়া। ফলে সেই রাউন্ডে কোনও পয়েন্ট না পাওয়ায় প্রথম থেকে একেবারে নেমে গেলেন ৩১ তম স্থানে। এই ঘটনার পরে ঘোড়ার উপরেই কান্নায় ভেঙে পড়েন অ্যানিকা।

পেন্টাথলনের প্রথম দু’টি প্রতিযোগিতা ফেন্সিং ও সাঁতারের পরে প্রথম স্থানে ছিলেন অ্যানিকা। তার পরেই ছিল অশ্বারোহন। সেখানেই ঘটল বিপত্তি। বাকি দুটি প্রতিযোগিতা শেষেও ৩১ তম স্থানেই শেষ করেন তিনি। এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ পেয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, বার বার হার্ডলের সামনে গিয়ে থেমে যাচ্ছে ঘোড়া। অনেক চেষ্টা করেও তিনি ঘোড়াকে নিয়ন্ত্রণ করতে পারেননি। এ দিকে নির্ধারিত ৮০ সেকেন্ড প্রায় শেষ হয়ে গিয়েছিল। ফলে ঘোড়ার উপরেই মুখ ঢেকে কেঁদে ফেলেন অ্যানিকা।

পেন্টাথলনে প্রতিযোগীরা নিজেদের ঘোড়া ব্যবহার করতে পারেন না। তাঁদের জন্য ১৮টি ঘোড়া রাখা থাকে। তার মধ্যে একটি ঘোড়া দিয়ে দেওয়া হয়। অ্যানিকাকে ‘সেন্ট বয়’ নামের একটি ঘোড়া দেওয়া হয়েছিল। আয়ারল্যান্ডের সংবাদপত্র ‘দ্য জার্নাল’ জানিয়েছে, এর আগেও রাশিয়ার এক অশ্বারোহী ‘সেন্ট বয়’-এর উপর চেপে একই ঘটনার সম্মুখীন হয়েছিলেন। তখনও ঘোড়া লাফাতে চায়নি।

২০১৬ রিয়ো অলিম্পিক্সে পেন্টাথলনে একটুর জন্য পদক পাননি অ্যানিকা। চতুর্থ স্থানে শেষ করেছিলেন তিনি। চলতি অলিম্পিক্সে প্রথম দুটি প্রতিযোগিতার পরে পদক পাওয়ার উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু ঘোড়ার দৌলতে স্বপ্নভঙ্গ হল তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Horse Tokyo Olympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE