Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tokyo Olympics 2020

Tokyo Olympics: দেশে ফিরলেন মীরাবাই চানু, বিমানবন্দরে রুপোর মেয়েকে বরণ করে নিলেন অগণিত ভক্ত

কথামতোই সোমবার বিকেল সাড়ে চারটে দিল্লির ইন্দিরা গাঁধী বিমানবন্দরে এসে নামেন চানু। আগে থেকেই তাঁর জন্য অপেক্ষা করছিলেন প্রচুর মানুষ।

দেশে ফিরলেন চানু

দেশে ফিরলেন চানু ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৭:০১
Share: Save:

অপেক্ষার অবসান। দেশে ফিরলেন অলিম্পিক্সে রুপোজয়ী ক্রীড়াবিদ মীরাবাই চানু। তাঁকে নিয়ে দিল্লি বিমানবন্দরে দেখা গেল তীব্র উন্মাদনা।

কথা মতোই সোমবার বিকেল সাড়ে চারটে দিল্লির ইন্দিরা গাঁধী বিমানবন্দরে এসে নামেন চানু। আগে থেকেই তাঁর জন্য অপেক্ষা করছিলেন প্রচুর মানুষ। চানু বাইরে বেরনোর সঙ্গে সঙ্গেই তাঁর উদ্দেশে হাত নাড়াতে থাকেন তাঁরা। পাল্টা চানুও হাত নাড়িয়ে সমর্থকদের অভিবাদন গ্রহণ করেন। ঘন ঘন ‘ভারত মাতা কি জয়’ ধ্বনি উঠছিল।

চানুর জন্য হাজির ছিলেন প্রচুর নিরাপত্তারক্ষী। তাঁরাই কড়া ঘেরাটোপে চানুকে নিয়ে যান। করোনার সময়ে এই ক্রীড়াবিদের ধারেকাছে সাধারণ মানুষের আসার কোনও সুযোগ ছিল না। তবে অগণিত ভক্ত বিমানবন্দরের বাইরে দাঁড়িয়ে ছিলেন চানুকে এক বার দেখবেন বলে।

চানুকে পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেন ভারোত্তোলন সংস্থার কর্তারা। তাঁর হাতে তুলে দেওয়া হয় বিশেষ মণিপুরী শাল।

সোমবার বিমানবন্দরে নামার পরেই আরটি-পিসিআর পরীক্ষা হয়েছে চানুর। ইম্ফলের উড়ানও সোমবারই ধরার কথা রয়েছে। নংপক কাকচিং গ্রামে ইতিমধ্যেই তৈরি হয়েছে উৎসবের পরিবেশ। ঘরের মেয়েকে বরণ করে নিতে তৈরি পরিবার এবং প্রতিবেশীরা।

আরও পড়ুন:

তাঁর রুপো সোনায় উন্নীত হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। সে ক্ষেত্রে অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতবেন চানু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weightlifting Mirabai Chanu Tokyo Olympics 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE