Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tokyo Olympics: অলিম্পিক্সে কোচের উচ্ছ্বাস নিয়ে উত্তাল নেটমাধ্যম, ভিডিয়ো ভাইরাল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জুলাই ২০২১ ১৫:৫৫
সেই কোচ ডিন বক্সাল।

সেই কোচ ডিন বক্সাল।
ফাইল ছবি

মহিলাদের ৪০০ মিটার ফ্রিস্টাইল সাঁতারে আমেরিকার কেটি লেডেকিকে হারিয়ে চমকে দিলেন অস্ট্রেলিয়ার আরিয়ার্ন টিটমাস। তারপরেই তাঁর কোচ ডিন বক্সালের ভয়ঙ্কর উচ্ছ্বাস দেখে আলোড়িত গোটা বিশ্ব। সেই ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে।

পাঁচ বারের অলিম্পিক্স সোনাজয়ী লেডেকি এ বারও সেরা হিসেবেই নেমেছিলেন। কিন্তু তাঁকে চমকে দিয়েছেন টিটমাস। সাঁতারে আমেরিকার একাধিপত্য ভেঙে দিয়েছেন অস্ট্রেলিয়ার এই ক্রীড়াবিদ। ছাত্রীর সাফল্য দেখে নিজেকে সামলে রাখতে পারেননি বক্সাল।

চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে তিনি প্রথম হাত মুঠো করে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন। এরপরে রেলিংয়ের ধারে এসে অদ্ভুত ভাবে চিৎকার করে উচ্ছ্বাস করছিলেন তিনি। সামনে থাকা এক স্বেচ্ছাসেবক তাঁকে সামলানোর চেষ্টা করছিলেন।

Advertisement



টিটমাসের এই সাফল্যে প্রচণ্ড খুশি অস্ট্রেলীয়রা। ভিডিয়ো ভাইরাল হয়ে যাওয়ার পরেই অস্ট্রেলীয় সমর্থকরা মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘গোটা অস্ট্রেলিয়ার অবস্থা এখন কীরকম সেটা বক্সালের এই উচ্ছ্বাস দেখেই বোঝা গিয়েছে’।

সাঁতারু আরিয়ার্ন টিটমাস।

সাঁতারু আরিয়ার্ন টিটমাস।
ছবি পিটিআই


পরে সাংবাদিকদের কাছে বক্সাল বলেন, “অবিশ্বাস্য লাগছে। কোনও পরিকল্পনা এ ভাবে সফল হলে নিজেকে ধরে রাখা যায় না। মনে হচ্ছে চাঁদে রয়েছি।”

আরও পড়ুন

Advertisement