Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tokyo Olympics: অলিম্পিক্সে সোমবারেও শুধুই ব্যর্থতা, বিদায় মণিকা, সুমিতদের

টোকিয়ো অলিম্পিক্সে সোমবার দিনটা একেবারেই ভাল গেল না ভারতীয় ক্রীড়াবিদদের কাছে। কোনও পদক তো এলই না, উল্টে পদক পাওয়ার সম্ভাবনা যাঁদের ছিল তাঁর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জুলাই ২০২১ ১৫:৪৫
সিঙ্গলসে বিদায় নিলেন মণিকা।

সিঙ্গলসে বিদায় নিলেন মণিকা।
ছবি পিটিআই

টোকিয়ো অলিম্পিক্সে সোমবার দিনটা একেবারেই ভাল গেল না ভারতীয় ক্রীড়াবিদদের কাছে। কোনও পদক তো এলই না, উল্টে পদক পাওয়ার সম্ভাবনা যাঁদের ছিল, তাঁরাও বিদায় নিলেন।

টেবিল টেনিসের প্রথম দুই রাউন্ডে জেতার পর পদক জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন মণিকা বাত্রা। কিন্তু দশম বাছাই অস্ট্রিয়ার সোফিয়া পলকানোভার বিরুদ্ধে সরাসরি সেটে উড়ে গেলেন তিনি।

খেলা হয়েছে মাত্র ২৭ মিনিট। সুতীর্থা মুখোপাধ্যায়ের মতোই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার আগেই অলিম্পিক্সের সিঙ্গলস থেকে বিদায় ঘটে গেল মণিকার। তিনি ৮-১১, ২-১১, ৫-১১, ৭-১১ গেমে হেরে যান। আগেই বিদায় হয়েছিল সুতীর্থার।

Advertisement

টেবিল টেনিস সিঙ্গলসে ভারতের আশা এখন শুধুই শরথ কমল। তিনি দ্বিতীয় রাউন্ডে তিয়াগো আপোলোনিয়ার বিরুদ্ধে ৪-২ সেটে জয় পেয়েছেন।

হারলেন চিরাগ-সাত্ত্বিকরা।

হারলেন চিরাগ-সাত্ত্বিকরা।
ছবি পিটিআই


ব্যাডমিন্টনে পুরুষ ডাবলসে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে নেমেছিলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। ইন্দোনেশিয়ার শীর্ষ বাছাই জুটি মার্কাস জিডিয়ন এবং কেভিন সঞ্জয়ের কাছে ১৩-২১, ১২-২১ পয়েন্টে হেরে যান তাঁরা। ম্যাচ চলেছে মাত্র ৩১ মিনিট। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে গ্রেট ব্রিটেনের বেন লেন এবং শন ভেন্ডির জুটিকে হারাতে পারলে কোয়ার্টারে পৌঁছবেন সাত্ত্বিকরা।

বিদায় সুমিতের।

বিদায় সুমিতের।
ছবি পিটিআই


টেনিসে বিশ্বের ২ নম্বর খেলোয়াড় রাশিয়ার ড্যানিল মেদভেদেভের বিরুদ্ধে নেমেছিলেন সুমিত নাগাল। ২-৬, ১-৬ গেমে উড়ে যান তিনি। স্কোরলাইনে যা দেখাচ্ছে তার তুলনায় যথেষ্ট ভাল খেলেছিলেন তিনি। তবে মেদভেদেভের বিরুদ্ধে তাঁর জয়ের সম্ভাবনা কেউই দেখেননি।

পুরুষদের স্কিট ইভেন্টের ফাইনালের যোগ্যতা অর্জনে ব্যর্থ হলেন অঙ্গদ বাজওয়া এবং মাইরাজ আহমেদ খান। অঙ্গদ ১২০ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে এবং মাইরাজ ১১৭ পয়েন্টে ২৫তম স্থানে শেষ করেন।

মহিলাদের সেলিংয়ে ওয়ান পার্স ডিঙ্গি – লেজার রেসিয়াল ইভেন্টে ৩ নম্বর রেসে ১৫তম এবং ৪ নম্বর রেসে ৪০তম স্থানে শেষ করেছেন ভারতের নেথ্রা কুমানন। পুরুষদের একই বিভাগে ২ এবং ৩ নম্বর রেসে যথাক্রমে ২০ এবং ২৪তম স্থানে শেষ করেন বিষ্ণু সারাভানন।

বক্সিংয়ে ৭৫ কেজি বিভাগের প্রথম রাউন্ডেই হেরে যান আশিস কুমার।

আরও পড়ুন

Advertisement