Advertisement
০২ মে ২০২৪
Tokyo Olympics

অলিম্পিক্সে অংশ নিতে যাওয়ার আগে সিন্ধুদের প্রতিষেধক দেবে সরকার

যদিও নিয়মাবলীতে আইওসি জানিয়েছে, অলিম্পিক্সে অংশগ্রহণ করতে গেলে ক্রীড়াবিদদের প্রতিষেধক নেওয়া বাধ্যতামূলক নয়।

গতবার অলিম্পিক্সে রানার্স হয়েছিলেন সিন্ধু।

গতবার অলিম্পিক্সে রানার্স হয়েছিলেন সিন্ধু। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১৪
Share: Save:

অলিম্পিক্সের আগে ১১ হাজার ক্রীড়াবিদের জন্য নিয়মের বই প্রকাশ করার দিনই কেন্দ্রীয় সরকার জানিয়ে দিল, প্রতিযোগিতায় যোগ দিতে চলা সমস্ত ক্রীড়াবিদকে প্রতিষেধক নিতে হবে।

টোকিয়োগামী ক্রীড়াবিদদের জন্য যাতে আপৎকালীন প্রতিষেধকের ব্যবস্থা করা যায়, তার জন্য জানুয়ারি মাস থেকেই কথাবার্তা চালাচ্ছিল আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি (আইওসি)। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু জানিয়েছেন, ক্রীড়া দপ্তরের তরফে অলিম্পিক্সগামী ক্রীড়াবিদদের প্রতিষেধক দেওয়ার জন্য অগ্রাধিকার দেওয়া হবে।

রিজিজু বলেছেন, “সরকারের নীতি খুব স্পষ্ট। প্রথমে কোভিড যোদ্ধারা প্রতিষেধক পাবেন। এরপরে অলিম্পিক্সগামী ক্রীড়াবিদদের অগ্রাধিকার দেওয়া হবে।” ক্রীড়াসচিব রবি মিত্তল জানিয়েছেন, গেমসের আগেই ক্রীড়াবিদদের প্রতিষেধক দেওয়া হবে।

যদিও নিয়মাবলীতে আইওসি জানিয়েছে, অলিম্পিক্সে অংশগ্রহণ করতে গেলে ক্রীড়াবিদদের প্রতিষেধক নেওয়া বাধ্যতামূলক নয়। তবে সামাজিক দূরত্ব, মাস্ক-সহ অন্যান্য নিয়মাবলী কঠোর ভাবে মানতে হবে।

এদিকে, বাজেটে ক্রীড়াখাতে বরাদ্দ কমানো হলেও রিজিজু জানিয়েছেন, অলিম্পিক্সগামী ক্রীড়াবিদদের প্রস্তুতিতে কোনও সমস্যা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Corona vaccine Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE