Advertisement
২৫ মে ২০২৪
Wimbledon 2023

৩৯টি ‘ভুল’! তবু সরাসরি সেটে জিতে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে শীর্ষ বাছাই আলকারাজ

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে চেনা ছন্দে দেখা গেল না আলকারাজকে। ৩৯টি আনফোর্সড এরর করলেন। ডাবল ফল্ট করলেন তিনটি। ফ্রান্সের প্রতিপক্ষকে হারাতে লাগল আড়াই ঘণ্টার বেশি।

picture of Carlos Alcaraz

কার্লোস আলকারাজ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ২১:৫৫
Share: Save:

উইম্বলডনের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন পুরুষদের শীর্ষ বাছাই কার্লোস আলকারাজ। শুক্রবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তিনি হারালেন ফ্রান্সের আলেকজান্ডার মুলারকে। গুচ্ছ আনফোর্সড এরর করলেও খেলার ফল আলকারাজের পক্ষে ৬-৪, ৭-৬ (৭-২), ৬-৩।

অবাছাই ফরাসি খেলোয়াড় সরাসরি সেটে হারলেও আলকারাজের সঙ্গে ভাল লড়াই করলেন। ম্যাচের কোনও কোনও সময় তাঁকে শীর্ষ বাছাইয়ের থেকেও কিছুটা ভাল দেখাল। স্পেনের তরুণ খেলোয়াড়ের পাওয়ার টেনিসের সামনে অবশ্য এঁটে উঠতে পারলেন না তিনি। ম্যাচের নিয়ন্ত্রণ সব সময়ই ছিল আলকারাজের দখলে।

দ্বিতীয় রাউন্ডে গোটা ম্যাচে আলকারাজ নিজের সেরা টেনিস উপহার দিতে পারেননি। ৩৯টি আনফোর্সড এরর করেন। স্পেনের ২০ বছরের তরুণের প্রথম সার্ভিসও ঠিকঠাক পড়েনি। ডাবল ফল্ট করেন তিনটি। তবু তাঁর জিততে অসুবিধা হয়নি। প্রথম সেটের সপ্তম গেমে আলকারাজ প্রতিপক্ষের সার্ভিস ভেঙে ৪-৩ ব্যবধানে এগিয়ে যান। তার পর তাঁর প্রথম সেট জিততে আর কোনও সমস্যা হয়নি। দ্বিতীয় সেটে কেউ কারও সার্ভিস ভাঙতে পারেননি। টাই ব্রেকারে অবশ্য জ্বলে ওঠেন আলকারাজ। ৬-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর দু’টি পয়েন্ট নষ্ট করেন। যদিও ৭-২ ব্যবধানে টাই ব্রেকার জিতে ২-০ সেটে এগিয়ে যান। তৃতীয় সেটে আর তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ফরাসি খেলোয়াড়।

২ ঘণ্টা ৩৪ মিনিটে ম্যাচ জিতে বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন পুরুষ সিঙ্গলসের শীর্ষ বাছাই। গত বছর উইম্বলডনের চতুর্থ রাউন্ডে বিদায় নিতে হয়েছিল আলকারাজকে। এ বার তিনি খেতাব জয়ের অন্যতম দাবিদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wimbledon 2023 Tennis Carlos Alcaraz
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE