Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

UCL: রোনাল্ডোর মাঠে নামা নিয়ে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ সেপ্টেম্বর ২০২১ ০৯:৩৭


ছবি রয়টার্স।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে জোড়া গোল করে ১২ বছর পরে রাজকীয় প্রত্যাবর্তন ঘটিয়েছেন তিনি। সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হাত ধরেই কি ১৩ বছর পরে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ফিরবে ওল্ড ট্র্যাফোর্ডে?

মঙ্গলবার ২০২১-’২২ মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে যাত্রা শুরু করছে ম্যান ইউ, গত বারের চ্যাম্পিয়ন চেলসি, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস। তবে ফুটবলপ্রেমীদের আকর্ষণের কেন্দ্রে ম্যান ইউ বনাম সুইৎজ়ারল্যান্ডের ইয়ং বয়েজ় দ্বৈরথ। প্রশ্ন উঠছে ৩৬ বছর বয়সি সি আর সেভেনকে কি দেখা যাবে মঙ্গলবারের ম্যাচে শুরু থেকে? জল্পনার সূত্রপাত ম্যান ইউ ম্যানেজার ওয়ে গুন্নার সোলসারের সাম্প্রতিক মন্তব্য থেকে। তিনি বলেছেন, “রোনাল্ডোকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্তের মধ্যে অস্বাভাবিক কিছু নেই। ওর বয়স ৩৬। মেসন গ্রিনউডের বয়স মাত্র ১৯। ফলে দু’জনের ক্ষেত্রেই আমাকে অনেক ভাবনা-চিন্তা করে খেলানোর সিদ্ধান্ত নিতে হবে।”

বার্সেলোনার অগ্নিপরীক্ষা: চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে ২০১৯-’২০ মরসুমে বায়ার্ন মিউনিখের কাছে ২-৮ হারের যন্ত্রণা এখনও কাঁটার মতো বিঁধে রয়েছে বার্সেলোনা সমর্থকদের মনে। চোটের কারণে মঙ্গলবারের ম্যাচে অনিশ্চিত সের্খিয়ো আগুয়েরো, আনসু ফাতি, উসমানে দেম্বেলে ও মার্টিন ব্রেথওয়েট। এই পরিস্থিতিতে বার্সা কি পারবে বায়ার্নকে হারাতে? সের্খিয়ো বুস্কেৎস বলেছেন, “ভয়ঙ্কর ওই ম্যাচের স্মৃতি ভুলে যাওয়া কঠিন। তবে আমাদের মানসিক ভাবে প্রস্তুত হতে হবে লড়াই করার জন্য।”

Advertisement

বেঞ্জেমার হ্যাটট্রিক: লা লিগায় সেল্টা ভিগোকে ৫-২ চূর্ণ করে বের্নাবাউয়ে ৫৬০ দিন পরে প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখল রিয়াল মাদ্রিদ। নেপথ্যে করিম বেঞ্জেমার
দুরন্ত হ্যাটট্রিক।

চেলসির ভরসা লুকাকু: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো রোমেলু লুকাকুও গোল করে চেলসিতে প্রত্যাবর্তন স্মরণীয় করে রেখেছেন। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে জ়েনিটের বিরুদ্ধে তিনিই ভরসা
গত বারের চ্যাম্পিয়নদের।

আরও পড়ুন

Advertisement