Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

EURO 2020: বিস্ময় গোল রোনাল্ডোর, নিজের রক্ষণ থেকে দৌড় শুরু করে ভাঙলেন জার্মান রক্ষণ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জুন ২০২১ ০৯:১৯
১৫ মিনিটের মাথায় গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

১৫ মিনিটের মাথায় গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
ছবি: রয়টার্স

তিনি রক্ষণে, তিনিই আক্রমণে। শনিবার ইউরো কাপের এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগাল এবং জার্মানি। ১৫ মিনিটের মাথায় গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই গোলের আগে রক্ষণে নেমে দলকে সাহায্য করেন তিনি। সেখান থেকে দৌড় শুরু করে গোল করেন রোনাল্ডো। জার্মানির কাছে হারলেও রোনাল্ডোর এই গোল চর্চা সর্বত্র।

শনিবারের ম্যাচে রোনাল্ডো এমনই অবাক কাণ্ড ঘটালেন। পর্তুগাল তারকা মাঠে থাকলে গোল পাবেন না, সেটাই যেন এখন বিস্ময়। শনিবারের ম্যাচে ১৪ মিনিটে আক্রমণে উঠে আসে জার্মানি। পর্তুগাল তাদের রক্ষণে লোক বাড়ায়। সেই সময় নিজেদের বক্সে ছিলেন রোনাল্ডো। জার্মানির টনি ক্রুসের বাড়ানো ক্রস হেড করে বিপদমুক্ত করেন তিনি। সেখান থেকেই শুরু হয় পর্তুগালের প্রতিআক্রমণ। রোনাল্ডোর হেড থেকে বল পান বার্নার্ডো সিলভা। ডান প্রান্ত ধরে বল নিয়ে এগিয়ে যান তিনি। মাঠের মাঝখান দিয়ে দৌড়ে যান রোনাল্ডো। ৯৭ মিটার দৌড়ে জার্মানির বক্সে পৌঁছে যান সিআর৭। সব চেয়ে বেশি গতি ছিল ৩২ কিলোমিটার প্রতি ঘণ্টা। সিলভা ক্রস বাড়ান দিয়েগো জোটাকে। বুক দিয়ে সেই বল নামিয়ে পাস করেন রোনাল্ডোকে। ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন তিনি। ৫টি ইউরো কাপ খেলে ১২টি গোল করে ফেললেন তিনি।

শুধু এই গোলই নয়, মাঠের মধ্যে রোনাল্ডোর ঘাড় না ঘুরিয়ে পাস দেওয়া দেখেও চমকে ওঠেন ফুটবল সমর্থকরা। তবে এত কিছু করেও জয় আসেনি। জার্মানির বিরুদ্ধে ২-৪ গোলের ব্যবধানে হারতে হয় পর্তুগালকে। এফ গ্রুপ থেকে পরের পর্বে যাওয়া বেশ কঠিন হয়ে উঠল গত বারের চ্যাম্পিয়নদের পক্ষে। পরের ম্যাচে তাদের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement