Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Euro 2020: ‘গ্রুপ অব ডেথ’-এর লড়াই শুরু, মঙ্গলবার ইউরোয় মহারণ, মুখোমুখি জার্মানি এবং ফ্রান্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ জুন ২০২১ ১০:২১
ফ্রান্স ভরসা রাখছে এমবাপের ওপর। জার্মানদের ভরসা সদ্য চ্যাম্পিয়ন্স লিগ জেতা কাই হার্ভেতজ।

ফ্রান্স ভরসা রাখছে এমবাপের ওপর। জার্মানদের ভরসা সদ্য চ্যাম্পিয়ন্স লিগ জেতা কাই হার্ভেতজ।

ইউরো কাপ শুরুর আগে থেকে আলোচনায় গ্রুপ এফ। অনেকের মতে এটাই এ বারের ‘গ্রুপ অব ডেথ’। সত্যিই এই গ্রুপ যেন মৃত্যু ফাঁদ। জার্মানি, ফ্রান্স, পর্তুগাল এবং হাঙ্গেরি। একই গ্রুপে এই চার দল। মঙ্গলবার একে অপরের মুখোমুখি হবে এই দলগুলো।

মঙ্গলবার বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে তিন বারের ইউরোজয়ী জার্মানরা। বলার অবকাশ রাখে না এই গ্রুপে একটা ভুল করলেই প্রতিযোগিতা থেকে ছিটকে দিতে পারে যে কোনও বড় দল। বিশেষজ্ঞদের মতে মঙ্গলবারের ম্যাচে কিছুটা এগিয়ে থাকবে ফ্রান্স। কিলিয়ান এমবাপেরা অনেক বেশি শক্তিশালী খাতায় কলমে। অন্য দিকে প্রতিযোগিতায় নামার আগে খুব একটা ছন্দে নেই জার্মানরা।

ফ্রান্সের কোচ দিদিয়ে দেশঁ মরিয়া এ বারের ইউরো কাপ জেতার জন্য। গত বার ফাইনালে উঠেও হারতে হয়েছিল পর্তুগালের কাছে। তবে ইউরো জিতলে তিনিই হবেন প্রথম ব্যক্তি, যিনি ফুটবলার এবং কোচ হিসেবে বিশ্বকাপ এবং ইউরো কাপ জিতবেন। অন্য দিকে জার্মানির কোচ হিসেবে এটাই শেষ প্রতিযোগিতা জোয়াকিম লোর। জয় দিয়েই শেষ করতে চাইবেন তিনি।

Advertisement

এখনও অবধি ৩৪ বার একে অপরের মুখোমুখি হয়েছে এই দুই দেশ। ফ্রান্স জিতেছে ১৪ বার এবং জার্মানরা জিতেছে ১০ বার। ফ্রান্স ভরসা রাখছে এমবাপের ওপর। জার্মানদের ভরসা সদ্য চ্যাম্পিয়ন্স লিগ জেতা চেলসি দলের সদস্য কাই হার্ভেতজ।

আরও পড়ুন

Advertisement