Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Novak Djokovic: অবশেষে ‘শান্তি’, ইউএস ওপেনের ফাইনালে হেরে হাঁফ ছেড়ে বাঁচলেন নোভাক জোকোভিচ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ সেপ্টেম্বর ২০২১ ১১:৩৫
ম্যাচের পর জোকোভিচ।

ম্যাচের পর জোকোভিচ।
ছবি রয়টার্স

প্রথমে গোল্ডেন স্ল্যাম। তারপর ক্যালেন্ডার স্ল্যাম। প্রত্যাশার অসহনীয় চাপ ছিল তাঁর উপরে। আরও এক বার সেই চাপের মুখে নতিস্বীকার করলেন নোভাক জোকোভিচ। ৫২ বছর পর প্রথম খেলোয়াড় হিসেবে ক্যালেন্ডার স্ল্যাম জেতা হল না তাঁর। রবিবার রাতে ফাইনালে দানিল মেদভেদেভের কাছে হারলেন ৪-৬, ৪-৬, ৪-৬ গেমে।

যে দাপট দেখিয়ে ফাইনালে উঠেছিলেন, রবিবার তার ছিটেফোঁটাও দেখা যায়নি তাঁর খেলায়। প্রথম সেটে শুরুতেই তাঁকে ব্রেক করেন মেদভেদেভ। দ্বিতীয় সেটেও একসময় ০-৩ পিছিয়ে পড়েন। অতীতে বহু বার প্রত্যাবর্তন করলেও রবিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে তা দেখা যায়নি।

ম্যাচের পর তাঁর গলায় যেন চাপমুক্তির সুর। বললেন, “এ বার শান্তি। এই প্রতিযোগিতার আগে যে হইচই শুরু হয়েছিল এবং মানসিক ভাবে গত দু’সপ্তাহ ধরে আমাকে যা সহ্য করতে হয়েছে, তা সত্যি আর নিতে পারছিলাম না। আমার পক্ষে সামলানো সহজ কাজ ছিল না। এতক্ষণ পর অবশেষে একটু শান্তি পেলাম।”

Advertisement

কেন এ ভাবে কার্যত আত্মসমর্পণ করতে হল মেদভেদেভের কাছে? জোকোভিচ বললেন, “আমার পা আর নড়ছিল না। অনেক চেষ্টা করছিলাম। নিজের সেরাটা দিয়েছি। অনেক আনফোর্সড এরর করেছি। সার্ভ প্রায় করতেই পারিনি। মেদভেদেভের মতো খেলোয়াড়, যে দুর্দান্ত রিটার্নের জন্য বিখ্যাত, তার বিরুদ্ধে এমন করলে হারতে হবেই। সব দিক থেকেই আমি আজ ওর থেকে পিছিয়ে ছিলাম। দুর্ভাগ্যবশত এটা এমন একটা দিন, যেটা আমার ছিল না।”

আরও পড়ুন

Advertisement