Advertisement
২৮ মার্চ ২০২৩
prithvi shaw

অস্ট্রেলিয়ার সফরের পর কোন ভুল শুধরে নিলেন পৃথ্বী শ?

একটি বিজয় হজারে ট্রফিতে ৮০০ রান করার কৃতিত্ব আর কারোর নেই।

রানে ফিরলেও দলগত সাফল্যের কথা বলছেন পৃথ্বী।

রানে ফিরলেও দলগত সাফল্যের কথা বলছেন পৃথ্বী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২১ ২১:০১
Share: Save:

রবিবার উত্তর প্রদেশকে ৬ উইকেটে হারিয়ে চতুর্থবার বিজয় হজারে ট্রফি জিতল পৃথ্বী শ-এর মুম্বই। তবে শুধু ট্রফি জেতা নয়, গত অস্ট্রেলিয়া সফরে দুঃস্বপ্ন কাটিয়ে এই প্রতিযোগিতায় ফের স্বমহিমায় ফিরলেন ব্যাটসম্যান পৃথ্বী। সদ্য সমাপ্ত ফাইনালে ব্যাট করতে নেমে বাইশ গজে ঝড় তুললেন তিনি। মাত্র ৩৯ বলে ৭৩ রান করেন পৃথ্বী। একই সঙ্গে চলতি বিজয় হজারে ট্রফিতে ৮ ম্যাচে সর্বাধিক ৮২৭ রান করলেন তিনি। গড় ১৬৫.৪০। সঙ্গে রয়েছে ৪টি শতরান ও ১টি অর্ধ শতরান। একটি বিজয় হজারে ট্রফিতে ৮০০ রান করার কৃতিত্ব আর কারোর নেই।

Advertisement

ম্যাচের শেষে সেই সফর নিয়ে প্রশ্ন করা হলে পৃথ্বী বলেন, “গত অস্ট্রেলিয়া সফর আমার জন্য খুবই কঠিন ছিল। তবে পরিশ্রমের কোনও বিকল্প নেই। তাই দেশে ফিরেই ব্যাটিংয়ের ভুলগুলো নিয়ে কাজ করতে শুরু করেছিলাম। বেশ কিছু জায়গায় খামতি ছিল। সেগুলো ভরাট করতে পেরেছি বলেই বিজয় হজারে প্রতিযোগিতায় সাফল্য পেলাম।”

মরসুমের শুরুতে সৈয়দ মুস্তাক আলি টি- টোয়েন্টি প্রতিযোগিতায় মুম্বই একেবারেই মেলে ধরতে পারেনি। লাগাতার চার ম্যাচ হেরে বিদায় নিয়েছিল দল। সেই প্রতিযোগিতায় ব্যর্থতা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। এরপর দলের অধিনায়ক থেকে শুরু করে নির্বাচক মণ্ডলী সবকিছুতেই ব্যাপক রদবদল করে মুম্বই ক্রিকেট সংস্থা। তবে দিনের শেষে ক্রিকেটাররা মাঠে মেলে ধরতে না পারলে সাফল্য আসে না। এক্ষেত্রেও সেটাই হল। স্রেফ জোটবদ্ধ থেকে পুরো প্রতিযোগিতায় দাপট দেখাল মুম্বই।

তাই সতীর্থদের প্রশংসা করে তরুণ অধিনায়ক বলছেন, “আমাদের দল একজনের উপর নির্ভর নয়। সেটা ফের প্রমাণিত হয়ে গেল। আমি শুরুতে দ্রুত রান তুললেও আউট হয়ে গিয়েছিলাম। তাই ম্যাচ ওদের পক্ষেও যেতে পারত। কিন্তু আদিত্য তারে দারুণ শতরান করে খেলা আমাদের দিকে নিয়ে এল। তাই এই সাফল্য জোটবদ্ধ থাকার ফসল।”

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.