Advertisement
০৫ মে ২০২৪
wrestling

বিশ্বসেরাকে হারিয়ে সোনা বিনেশের

ভারতীয় তারকা যে ভাবে লড়লেন তাতে মনেই হয়নি তিনি দীর্ঘদিন রিংয়ের বাইরে ছিলেন করোনা অতিমারির জন্য টুর্নামেন্ট বন্ধ থাকায়।

চমক: ম্যাটে প্রত্যাবর্তনেই দুর্দান্ত সাফল্য বিনেশের। ফাইল চিত্র

চমক: ম্যাটে প্রত্যাবর্তনেই দুর্দান্ত সাফল্য বিনেশের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ০৭:৩৫
Share: Save:

দুরন্ত বিনেশ ফোগত। কুস্তির এই জাতীয় তারকা রবিবার চমকে দিলেন ২০১৭-র বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে সোনা জিতে। ‘আউটস্ট্যান্ডিং ইউক্রেনিয়ান রেসলারস অ্যান্ড কোচেস মেমোরিয়াল’ টুর্নামেন্টে বিনেশ হারালেন ভি কালাদজ়িস্কে-কে। ভারতীয় তারকা যে ভাবে লড়লেন তাতে মনেই হয়নি তিনি দীর্ঘদিন রিংয়ের বাইরে ছিলেন করোনা অতিমারির জন্য টুর্নামেন্ট বন্ধ থাকায়। এ দিকে একই দিন ভারতীয় হকি দলও বড় জয় পেয়েছে জার্মানির বিরুদ্ধে। তাই কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর বিনেশ ও হকি দলকে টুইট করে অভিনন্দন জানান।

বিনেশের প্রতিদ্বন্দ্বী কালাদজ়িস্কে বেলারুশের কুস্তিগির। বিশ্বক্রমতালিকায় তিনি সাত নম্বরে রয়েছেন। কিয়েভে দু’জনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। বিনেশ এখন বিশ্বের তিন নম্বর। ৫৩ কেজি বিভাগের এই ফাইনালে বিনেশ শুরুতেই ৪-০ এগিয়ে যান। সেখান থেকে দারুণ ভাবে লড়াইয়ে ফিরে কালাদজ়িস্কে ফল ৪-৪ করেন। তবু বিরতির সময় বিনেশই ৬-৪ এগিয়ে ছিলেন। বেলারুশের তারকা তবু হাল ছাড়েননি। তিনিও ম্যাচ শুরু হলে আরও চার পয়েন্ট তুলে নেন। কিন্তু বিনেশ ওস্তাদের মার দেন একেবারে শেষলগ্নে। নিজের স্কোরে চার পয়েন্ট যোগ করে ১০-৮ ফলে ম্যাচ বার করে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wrestling Vinesh Phogat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE