Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: ব্যাটে রান নেই, অন্য জায়গায় রান করছেন বিরাট কোহলী

ক্রিকেটার হিসেবে প্রথম, ভারতীয় হিসেবে প্রথম, এমনকি এশিয়ার মধ্যেও কারও এই রেকর্ড নেই।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩৬
Share: Save:

টেস্টে শতরান নেই প্রায় দু’বছর। তাতে বিরাট কোহলীর অনুরাগীর সংখ্যা যে কমেনি তা প্রমাণ হয়ে গেল। ইনস্টাগ্রামে ভারত অধিনায়কের ভক্ত সংখ্যা ১৫ কোটি ছাড়িয়ে গেল।

ক্রিকেটার হিসেবে প্রথম, ভারতীয় হিসেবে প্রথম এমনকি এশিয়ার মধ্যেও কারও এই রেকর্ড নেই। সারা বিশ্বে খেলোয়াড়দের মধ্যে কোহলী-সহ মাত্র চার জনের ১৫ কোটির বেশি অনুরাগী সংখ্যা রয়েছে ইনস্টাগ্রামে। শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (৩৩ কোটি ৭০ লক্ষ), দ্বিতীয় স্থানে লিয়োনেল মেসি (২৬ কোটি) এবং তৃতীয় স্থানে নেমার (১৬ কোটি)। তার পরেই রয়েছেন কোহলী।

এই বিরাট সংখ্যার ভক্তের জন্য ইনস্টাগ্রাম থেকে কোহলীর আয়ও বাড়ছে। এক সমীক্ষা অনুযায়ী, ভারতীয়দের মধ্যে ইনস্টাগ্রাম থেকে সব থেকে বেশি আয় কোহলীর। প্রতি পোস্টে ৫ কোটি টাকা আয় করেন বলে জানিয়েছে সেই সমীক্ষা। ১৫ কোটি অনুরাগীর সংখ্যা ছাড়ানোর পর সেই আয় যে আরও বাড়তে চলেছে তা বলাই যায়।

ইনস্টাগ্রামে কোহলীর ভক্ত।

ইনস্টাগ্রামে কোহলীর ভক্ত।

বোর্ডের চুক্তি অনুযায়ী বছরে সাত কোটি টাকা পান কোহলী। সব ধরনের আয় মিলিয়ে কোহলী যে বিশ্বের সব ক্রিকেটারদের থেকে বেশি আয় করেন তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli instagram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE