Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
India

বিশ্বকাপের আগে ভারতের দুর্বলতা ফাঁস করে ফেললেন বিরাট!

প্রথম টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টির জন্য ধুয়ে গিয়েছে ধর্মশালায়। মোহালিতে রান তাড়া করে জিতেছিল ভারত।

বিধ্বস্ত কোহালি। ছবি: এপি।

বিধ্বস্ত কোহালি। ছবি: এপি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০৪
Share: Save:

টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুর্বলতার জায়গা বেঙ্গালুরুতেই জানিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি!

Advertisement

আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ঘরোয়া সিরিজে নিজেদের শক্তি ও দুর্বলতার জায়গা দেখে নিচ্ছে টিম ইন্ডিয়া।

প্রথম টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টির জন্য ধুয়ে গিয়েছে ধর্মশালায়। মোহালিতে রান তাড়া করে জিতেছিল ভারত। চিন্নাস্বামীতে অনুষ্ঠিত তৃতীয় টি টোয়েন্টি ম্যাচের টসের সময়ে কোহালিকে বলতে শোনা গিয়েছে, “এখানকার উইকেট ভাল। আমি জানি এই মাঠে রান তাড়া করা সহজ। আইপিএল-এও তাই হয়েছে। কিন্তু, বিশ্বকাপের কথা মাথায় রেখে কিছু জায়গায় দল হিসেবে উন্নতি করা দরকার। রান তাড়া করার ক্ষেত্রে আমরা শক্তিশালী। কিন্তু, প্রথমে ব্যাট করতে নেমে আমরা নিজেদের শক্তি পরীক্ষা করতে চাইছি।’’ কোহালি প্রকাশ্যেই জানিয়ে দিলেন ভারতের শক্তি ও দুর্বলতার জায়গা।

আরও পড়ুন: চারে নয়, আরও নীচের দিকে ব্যাট করা উচিত পন্থের, বলছেন লক্ষ্মণ

Advertisement

আরও পড়ুন: রাবাডা-কুইন্টনদের দাপটে সিরিজ অমীমাংসিত

ভারতের ব্যাটিং গভীরতা নিয়ে কোনও প্রশ্নই নেই। রোহিত শর্মা, শিখর ধওয়ন, বিরাট কোহালি, ঋষভ পন্থের মতো ব্যাটসম্যান থাকলেও তাঁরা নিজেদের প্রয়োগ করতে পারেননি তৃতীয় টি টোয়েন্টিতে। ভারতের ওপেনার শিখর ধওয়ন সর্বোচ্চ রান করেন (৩৬)। আর কারওর ব্যাটই কথা বলেনি। ফলে ভারত ২০ ওভারে তোলে ৯ উইকেটে ১৩৪ রান। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৬.৫ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

বেঙ্গালুরুতেই কোহালি জানিয়ে দিয়েছেন, প্রথমে ব্যাট করতে নেমে রান তোলায় দুর্বলতা রয়েছে ভারতীয় দলের। রান তাড়া করাতেই শক্তিশালী ভারত। কিন্তু, বিশ্বকাপে সব ম্যাচে তো আর ভারত পরে ব্যাট করবে না। সেই কারণে ঘরের মাঠ থেকেই দুর্বলতার জায়গাগুলো দেখে নিচ্ছে কোহালির ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.