Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নির্বাসিত স্মিথের কাছেই র‌্যাঙ্কিংয়ে নেমে গেলেন বিরাট

দ্বিতীয় টেস্টে লর্ডসে কোহালির ব্যাট থেকে দুই ইনিংসে এসেছে ২৩ ও ১৭। ১০৭ ও ১৩০ রানে শেষ হয়ে গিয়েছিল ভারতের দুই ইনিংস। ১৫৯ রান ও এক ইনিংসে হারত

নিজস্ব প্রতিবেদন
১৩ অগস্ট ২০১৮ ১৯:৪২
Save
Something isn't right! Please refresh.
লর্ডস টেস্টে বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

লর্ডস টেস্টে বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

Popup Close

কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে পিছনে ফেলে উঠে এসেছিলেন টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। সেই বিরাট কোহালি তাঁর জায়গা হারালেন নির্বাসিত স্টিভ স্মিথের কাছেই। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিই তাঁকে পৌঁছে দিয়েছিল শীর্ষে। কিন্তু দ্বিতীয় টেস্টের খারাপ ব্যাটিং নামিয়ে দিল দু’নম্বরে। তাঁর কাছে নেমে যেতে হল যিনি আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে অনেকদিন। এই বছরের শুরুতে বল বিকৃতি কাণ্ডে নাম জড়িয়ে নির্বাসিত হতে হয়েছিল স্মিথকে।

দ্বিতীয় টেস্টে লর্ডসে কোহালির ব্যাট থেকে দুই ইনিংসে এসেছে ২৩ ও ১৭। ১০৭ ও ১৩০ রানে শেষ হয়ে গিয়েছিল ভারতের দুই ইনিংস। ১৫৯ রান ও এক ইনিংসে হারতে হয়েছে ভারতকে। যার ফলে প্রায় সব ভারতীয় দলের ক্রিকেটাররাই নেমে গিয়েছেন র‌্যাঙ্কিংয়ে। একমাত্র রবিচন্দ্রন অশ্বিন বাদে। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ৬৭ থেকে ৫৭তে উঠে এসেছেন তিনি। কারণ দ্বিতীয় টেস্টের দুই ইনিংসে তাঁর ব্যাট থেকেই এসেছিল সর্বোচ্চ রান ২৯ ও অপরাজিত ৩৩। অল-রাউন্ডারের তালিকায়ও তিনি উঠে এসেছেন তিনে।

দ্বিতীয় টেস্টে দুরন্ত বল করা ইংল্যান্ডের অ্যান্ডারসন পার করে গেলেন ৯০০ পয়েন্টের গণ্ডি। তিনিই সপ্তম ইংল্যান্ড বোলার এবং ৩৮ বছরে এই প্রথম যিনি এই লক্ষ্যে পৌঁছলেন। দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলে অ্যান্ডারসন ৪৩ রান দিয়ে ৯ উইকেট নিয়েছেন। পয়েন্ট ৯০৩। একমাত্র অ্যান্ডারসন যিনি লর্ডসে ১০০ টেস্ট উইকেট নিলেন। ১৯৮০র অগস্টে শেষ ৯০০ পয়েন্টে পৌঁছেছিলেন বথাম।

Advertisement

আরও পড়ুন
লর্ডসে হারের পর টিম ইন্ডিয়ার সমালোচনায় প্রাক্তনরা

ব্যাটিংয়ে তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের জো রুট, চারে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও পাঁচে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। বোলিংয়ে জেমস অ্যান্ডরসনের পর দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা, তিনে ভারতের রবীন্দ্র জাডেজা, চারে দক্ষিণ আফ্রিকার ভার্নন ফিলান্ডার ও পাঁচে ভারতের রবিচন্দ্রন অশ্বিন। অল-রাইন্ডার তালিকায় শীর্ষে বাংলাদেশের সাকিব আল হাসান। দ্বিতীয় ও তৃতীয় স্থানে ভারতের রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। পাঁচে জেসন হোল্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Cricket Cricketer Test Ranking Virat Kohliবিরাট কোহালি
Something isn't right! Please refresh.

Advertisement