Advertisement
১০ মে ২০২৪
Virat Kohli

WTC Final: বিশ্ব টেস্ট ফাইনালের আগে প্রস্তুতির অভাব? কোহলী বলছেন সব মাথায় গেঁথে নিয়েছেন

নিউজিল্যান্ড যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট খেলে নামবে, সেখানে ভারতের জন্য নেই কোনও প্রস্তুতি ম্যাচ।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ০৮:৪৬
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনালের আগে বেশিরভাগ সময়টাই কাটাতে হচ্ছে নিভৃতবাসে। ফলে অনুশীলন এবং নিজেদের মধ্যে প্রস্তুত হওয়া ছাড়া গতি নেই। প্রতিপক্ষ নিউজিল্যান্ড যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট খেলে নামবে, সেখানে ভারতের জন্য নেই কোনও প্রস্তুতি ম্যাচ।

তবে তাতে কোনও সমস্যা নেই বিরাট কোহলীর। অধিনায়ক জানিয়েছেন, সমস্ত পরিকল্পনাই তাঁদের তৈরি। বলেছেন, “দেখুন, এর আগে আমরা ঠিকঠাক সূচিতেও কোনও সফরের তিনদিন আগে গিয়ে পৌঁছেছি এবং দারুণ একটা সিরিজ খেলেছি। তাই সব কিছুই মাথার মধ্যে ঠিক করা রয়েছে। এমন নয় যে প্রথম বার ইংল্যান্ডে খেলতে নামছি। সবাই জানি ওখানকার পরিস্থিতি কী রকম। প্রস্তুতি ভাল থাকলেও আপনার মানসিক অবস্থা যদি ঠিক না থাকে, তাহলে মাঠে নেমে প্রথম বলেই আপনি খোঁচা দেবেন বা প্রচুর চেষ্টা করলেও উইকেট পাবেন না।”

কোহলীর সংযোজন, “আমাদের যদি চারটে অনুশীলনের সেশন দেওয়া হয় তাতেও সমস্যা নেই। কারণ দল হিসেবে কী করতে পারি সেটা আমরা জানি। প্রত্যেকে এর আগে ইংল্যান্ডে খেলেছি। সেটা ভারতীয় দলের হয়েই হোক বা মহম্মদ সিরাজদের ভারত ‘এ’ দলের হয়ে। আমরা চাই মাঠে নেমে সমস্ত সুযোগ কাজে লাগাতে।”

কোচ রবি শাস্ত্রীর মতোই কোহলী বিশ্ব টেস্টের ফাইনালকে অনেক উচ্চস্থানে রাখছেন। তাঁর মতে, গত কয়েক বছরে টেস্টে ভারতীয় দল অনেক উন্নতি করেছে। বলেছেন, “আমরা যারা অনেক বছর দলে এই টেস্ট দলের সদস্য, তাদের কাছে এটা কঠোর পরিশ্রমের একটা ফলাফল। আরও ভাল টেস্ট খেলতে চাই। পরিস্থিতি নিউজিল্যান্ড বা আমাদের জন্য একই থাকবে। অস্ট্রেলিয়াতে পরিবেশ ওদের পক্ষে ছিল। সেখানে গিয়ে আমরা জিতে এসেছি। যদি আপনারা ভাবেন পরিবেশের দিক থেকে নিউজিল্যান্ড এগিয়ে, তাহলে তা ভুল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE