Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Virat Kohli: হঠাৎই গাওস্কর এবং সৌরভের ভারতীয় বোর্ডের উপর ক্ষুব্ধ কোহলী সমর্থকরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ অক্টোবর ২০২১ ১৭:৪৪
কোহলী বড় নাকি ধোনি?

কোহলী বড় নাকি ধোনি?
—ফাইল চিত্র

সুনীল গাওস্করের মতে মহেন্দ্র সিংহ ধোনিই সেরা। ভারতীয় ক্রিকেট বোর্ড আবার মেন্টর ধোনি দলে ফিরতেই তাঁকে ‘রাজা’র সম্মান দিয়েছে। এতেই ক্ষেপে গিয়েছেন বিরাট কোহলীদের সমর্থকরা। ‘কিং কোহলী’র সমর্থকদের কাছে তিনিই সেরা।

ধারাভাষ্য দেওয়ার সময় গাওস্কর বলেন, “ধোনির থেকে সেরা কেউ নেই ভারতীয় ক্রিকেটে। বিরাট আছে, সচিন (তেন্ডুলকর) আছে, কিন্তু ধোনি তাদের ছাপিয়ে গিয়েছে। মাঠে পা রাখলে দর্শকদের মধ্যে অন্য রকম শক্তি সঞ্চার করে ও।”

গাওস্কর যখন ব্যস্ত ধোনি স্তুতিতে, সেই সময় সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় বোর্ড টুইট করে লেখে, ‘রাজাকে উষ্ণ অভ্যর্থনা জানাই।’ আইপিএল জয় করে ভারতীয় দলে যোগ দিয়েছেন ধোনি। মেন্টর যোগ দিতে তাঁকে অভ্যর্থনা জানিয়ে রাজা’র সম্মান দেয় বোর্ড। এই দুই ঘটনাতেই ক্ষিপ্ত ‘কোহলী ব্রিগেড’।

Advertisement

কোহলী ভক্তদের কেউ বলেন, “ধোনির চেয়ে বড় নাম কোহলী।” কেউ বলেন, “রাজা একজনই। এক দলে দু’জন রাজা থাকতে পারে না। কিং কোহলী আছে এখানে।” বহু কোহলী ভক্ত এটা মানতেই রাজি নন যে ভারতের বাইরেও ধোনির ভক্ত রয়েছে।

তবে সকলেই যে কোহলীর পক্ষে, এমন নয়। অনেকেই ধোনিকে রাজা বলেছেন। কেউ বলেছেন, “ধোনি রাজা, কারণ ও দেশকে এগিয়ে নিয়ে গিয়েছে। কোহলী সেই রাজার সেরা সেনাপতি।”

ভারতে ক্রিকেটকে ধর্ম মনে করেন অনেকে। সেই ধর্মে একেক জনের একেকটি বিগ্রহ পছন্দ। কেউ ধোনির পূজারী, কেউ কোহলীর, কেউ বা আবার সচিনের। তাঁদের মধ্যে লড়াই চলছে। তবে ধোনিদের সাফল্য এগিয়ে নিয়ে যাচ্ছে ভারতীয় দলকেই। বিশ্ব মঞ্চে ভারতীয় ক্রিকেটের মাথা উঁচু করছেন সকলেই।

আরও পড়ুন

Advertisement