Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘পন্থ নগর’! ব্রিসবেনের নতুন নাম দিলেন সহবাগ

 মঙ্গলবার ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মজার ছলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি পোস্ট করে এই দাবী জানান বীরু।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জানুয়ারি ২০২১ ১৪:৩২
ব্রিসবেনকে পন্থ নগর নামকরণ করার প্রস্তাব বীরুর

ব্রিসবেনকে পন্থ নগর নামকরণ করার প্রস্তাব বীরুর
ছবি টুইটার

ঋষভ পন্থের নামে ব্রিসবেনের নাম ‘পন্থ নগর’ করার দাবী জানালেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সহবাগ। মঙ্গলবার ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মজার ছলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি পোস্ট করে এই দাবী জানান বীরু।

মুখ্যমন্ত্রী হওয়ার পর যোগী আদিত্যনাথ মুঘলসরাই, এলাহাবাদ, ফৈজবাদের নাম বদল করেন। মুঘলসরাইয়ের নাম রাখেনপণ্ডিত দীন দয়াল উপাধ্যায় নগর। এলাহাবাদের নাম রাখেন প্রয়াগরাজ। আর, ফৈজবাদের নাম রাখেন অযোধ্যা।

গাব্বায় পন্থের ৮৯ রানের ইনিংসে ভর করে তৃতীয় টেস্ট ৩ উইকেটে জিতে নেয় ভারত। এরপরই বীরু টুইট করে লেখেন, ‘এইজয়ের খুশি বছরের পর বছর ধরে উদযাপন করা উচিত। তাই আজ থেকে ব্রিসবেনের নাম পন্থ নগর করা হোক। জয় ভারত’।

Advertisement

ভারত পঞ্চম দিনে ব্যাটিং শুরুতে রোহিত শর্মার উইকেট হারালেও শুভমন গিল ও চেতেশ্বর পুজারা দ্বিতীয় উইকেটে ১১৪ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। গিল আউট হওয়ার পর অধিয়ায়ক রাহানেও আউট হন ২৪ রান করে। এরপর পন্থ ও পুজারার ৬১রানের পার্টনারশিপ ভারতকে লড়াইয়ে রাখে।

পন্থের ১৩৮ বলে ৮৯ রানের আক্রমনাত্মক ইনিংসের ফলে, শেষদিকে বেশ কিছু উইকেট খোয়ালেও জয় পায় ভারত। ম্যাচের সেরাও নির্বাচিত হন তিনিই।

আরও পড়ুন

Advertisement