×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

নটরাজন এক্স ফ্যাক্টর হতে পারে ভারতীয় দলে, বলছেন লক্ষ্মণ

সংবাদ সংস্থা
হায়দরাবাদ ১৮ নভেম্বর ২০২০ ১৯:৪৪

আইপিএলে ভাল খেলার জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন নটরাজন। -ফাইল চিত্র।

আইপিএলে ভাল খেলার জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন নটরাজন। -ফাইল চিত্র।

এ বারের আইপিএলে বল হাতে সবার নজর কেড়েছেন সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন। ডেথ ওভারে দুর্দান্ত সব ইয়র্কার বেরিয়েছে তাঁর হাত থেকে। এ বারের আইপিএলে ১৬টি ম্যাচ থেকে ১৬টি উইকেট নেন তিনি।

মেগা টুর্নামেন্টে ভাল খেলার জন্য অস্ট্রেলিয়া সিরিজে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেয়েছেন নটরাজন। শেষ মুহূর্তে চোটের জন্য ছিটকে গিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। আর তাঁর জায়গাতেই এখন বিরাট কোহালিদের সাজঘরে হায়দরাবাদের বাঁ হাতি পেসার। খুব কাছ থেকে তাঁকে দেখেছেন ভিভিএস লক্ষ্মণ।

নটরাজনের প্রশংসা করে ভেরি ভেরি স্পেশাল লক্ষ্ণণ বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আগামী বছর। ভারতীয় দলের দিকে তাকালে মনে হতেই পারে ডেথ ওভারের জন্য এক জন ভাল মানের বোলার দরকার। ডেথ ওভারে মহম্মদ শামি ও নভদীপ সাইনিকে আত্মবিশ্বাসের সঙ্গে বল করতে দেখলে ভালই লাগে। নটরাজন এই দলে এক্স ফ্যাক্টর হতে পারে।”

Advertisement

আরও পড়ুন: ১৬ বছর পর পাকিস্তানে যাচ্ছে ইংল্যান্ড

এ বারের আইপিএলে নটরাজনের ইয়র্কারে আউট হয়েছেন এবি ডিভিলিয়ার্স। হায়দরাবাদের পেসারকে নিয়ে চর্চা হয়েছে প্রচুর। কিন্তু লক্ষ্মণ বলছেন, “নটরাজন ওর ইয়র্কারের জন্য বিখ্যাত। তামিলনাড়ু প্রিমিয়ার লিগেও দারুণ সব ইয়র্কার দিয়েছে। কিন্তু আমি বলতে বাধ্য হচ্ছি, নটরাজনের হাতে অনেক বৈচিত্র রয়েছে। সেগুলো আইপিএলে ওকে প্রয়োগ করতে দেখা যায়নি। নটরাজনের বাউন্সার খুব ধারাল, স্লোয়ার ডেলিভারিতে দক্ষ, অফ কাটার দিতে পারে এবং নতুন বলেও উইকেট নিতে পারে।”

লক্ষ্মণ আরও বলেন, “ইয়র্কার ডেলিভারি দিতে চায় নটরাজন। আমরা মনে করি, ইয়র্কার দেওয়াই সব চেয়ে কঠিন। কিন্তু নটরাজন এই ইয়র্কারটাই ধারাবাহিক এবং দুর্দান্ত ভাবে দিয়ে গিয়েছে আইপিএল জুড়ে। এগুলোর মধ্যে সেরাটা হল আরসিবি-র এবি ডিভিলিয়ার্সকে আউট করা।”

Advertisement