Advertisement
১৮ জুন ২০২৪

চোট সারিয়ে ওয়েডসনের গোল

প্রস্তুতি ম্যাচে গোল করে ডার্বির আগে লাল-হলুদ শিবিরে স্বস্তি ফেরালেন ওয়েডসন আনসেলমে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৭ ০৩:০৪
Share: Save:

প্রস্তুতি ম্যাচে গোল করে ডার্বির আগে লাল-হলুদ শিবিরে স্বস্তি ফেরালেন ওয়েডসন আনসেলমে।

মোহনবাগানের বিরুদ্ধে আগামী রবিবার শিলিগুড়িতে আই লিগের ফিরতি ডার্বি জিততে স্ট্র্যাটেজি পরিবর্তনের ইঙ্গিত ইস্টবেঙ্গলে!

বুধবার সকালে রুদ্ধদ্বার প্রস্তুতি ম্যাচে অ্যাকাডেমির অনূর্ধ্ব-১৮ দলকে ৩-১ হারালেন মেহতাব হোসেন-রা। একটি করে গোল করেন ওয়েডসন, থাঙ্গসিম হাওকিপ ও আনোয়ার আলি। অ্যাকাডেমির হয়ে একমাত্র গোল তিতে পুইয়া-র। তবে একটি পেনাল্টি নষ্ট করে তারা। আর দু’টি শট ধাক্কা খায় পোস্টে।

বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে কুঁচকিতে চোট পান ওয়েডসন। শেষ তিনটি ম্যাচও তিনি খেলতে পারেননি। এ দিন খুদে ফুটবলারদের বিরুদ্ধে তিরিশ মিনিট করে তিনটি অর্ধে ম্যাচ খেলান কোচ ট্রেভর জেমস মর্গ্যান। চার বিদেশিকে রেখেই প্রথম একাদশ গড়েন তিনি। ফরওয়ার্ডে উইলিস প্লাজার সঙ্গে ক্রিস্টোফার পেইন। অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেললেন ওয়েডসন। হাইতি তারকার গোলেই এগিয়ে যায় ইস্টবেঙ্গল। তবে সদ্য চোট সারিয়ে মাঠে ফেরা ওয়েডসন-কে পুরো ম্যাচ খেলানোর ঝুঁকি নেননি মর্গ্যান। প্রথম তিরিশ মিনিট খেলিয়েই বসিয়ে দেন।

শুধু ওয়েডসন নন, ডার্বিতে প্রথম একাদশে ফেরার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে জ্যাকিচন্দ সিংহ-র। মোহনবাগানকে হারাতে গত কয়েক দিন ধরেই অনুশীলনে উইং প্লে-র ওপর জোর দিচ্ছিলেন ইস্টবেঙ্গল কোচ। এ দিন জ্যাকি ও রোমিও-কে রেখেই দল সাজান তিনি। জানা গিয়েছে, রোমিও নজর কাড়তে ব্যর্থ হলেও জ্যাকির পারফরম্যান্সে খুশি লাল-হলুদ কোচ। তবে চোটের জন্য খেলেননি রবিন সিংহ। আর জ্বর হওয়ায় ছিলেন না নিখিল পূজারি।

প্রস্তুতি ম্যাচে জয়ের পর মর্গ্যান কোনও প্রতিক্রিয়া না জানালেও অ্যাকাডেমির কোচ রঞ্জন চৌধুরী বলে গেলেন, ‘‘সিনিয়র টিম দারুণ খেলেছে। নতুন স্ট্র্যাটেজিতে ওরা উইং দিয়েই আক্রমণ গড়ছে। ডার্বির আগে এই জয়টা ফুটবলারদের মনোবল বাড়াতে সাহায্য করবে।’’

অ্যাকাডেমির সঙ্গে যুক্ত লাল-হলুদের প্রাক্তন তারকা অ্যালভিটো ডি’কুনহা উচ্ছ্বসিত ওয়েডসনের প্রত্যাবর্তনে। বলেছেন, ‘‘মাত্র তিরিশ মিনিট মাঠে থাকলেও দুর্দান্ত খেলেছে ওয়েডসন। মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচের আগে কয়েক দিন সময় পাবে নিজেকে পুরোপুরি ফিট করে তোলার জন্য।’’ সঙ্গে যোগ করেন, ‘‘ডার্বিতে ওয়েডসন যদি পুরো নব্বই মিনিট খেলতে পারে, তা হলে ম্যাচের রং ও একাই বদলে দিতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wedson Anselme Footballer East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE