Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজ, ফিরছে ক্রিকেট

করোনা পরীক্ষা করে নিভৃতবাসে হোল্ডাররা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জুন ২০২০ ০৪:৪১
আগমন: ম্যাঞ্চেস্টার বিমানবন্দরে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডার। এএফপি

আগমন: ম্যাঞ্চেস্টার বিমানবন্দরে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডার। এএফপি

তিন টেস্টের সিরিজ খেলতে মঙ্গলবার ইংল্যান্ডে পৌঁছে গেল ওয়েস্ট ইন্ডিজ দল। করোনাভাইরাসের জন্য এত দিন বন্ধ থাকা আন্তর্জাতিক ক্রিকেট ফের শুরু হওয়ার অপেক্ষায়। সবাই তাকিয়ে আছেন ৮ জুলাইয়ের দিকে। যে দিন টেস্ট খেলতে নামবে এই দুটো দল।

অধিনায়ক জেসন হোল্ডার, পেসার কেমার রোচ এবং অলরাউন্ডার রাকিম কর্নওয়ালকে মুখাবরণ পরে এ দিন ম্যাঞ্চেস্টার বিমানবন্দরে পৌঁছতে দেখা যায়। যে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড লিখেছে, ‘‘ইংল্যান্ডে স্বাগত। আপনাদের এখানে দেখে আমরা খুব খুশি। টেস্ট সিরিজ শুরু হওয়ার তর সইছে না।’’

চার্টার্ড বিমানে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের ২৫ ক্রিকেটার-সহ সফরকারী ৩৯ সদস্যের প্রত্যেককে এক দফা পরীক্ষা করা হয়েছে। কারও শরীরে করোনাভাইরাস নেই। গোটা দলকে আরও এক বার পরীক্ষা করা হবে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে। তিন টেস্টের সিরিজ হবে সাউদাম্পটনের এজিয়েস বোল এবং ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে জৈব সুরক্ষিত পরিবেশে। এই টেস্ট সিরিজটি প্রথমে হওয়ার কথা ছিল জুনে। ওভাল, লর্ডস এবং এজবাস্টনে। কিন্তু করোনাভাইরাসের জন্য তা পিছিয়ে যায়। বিমানবন্দর থেকে ওয়েস্ট ইন্ডিজ দলকে ওল্ড ট্র্যাফোর্ডে নিয়ে যাওয়া হয়। সেখানে হোটেলে প্রথমে নিভৃতবাসে রাখা হবে তাঁদের। এর পরে প্রশিক্ষণ শিবিরে থাকবেন হোল্ডাররা। এখান থেকে তাঁদের সাউদাম্পটনে নিয়ে যাওয়া হবে। যেখানে ৮ জুলাই থেকে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় ও তৃতীয় টেস্ট যথাক্রমে ১৬ ও ২৪ জুলাই থেকে হবে ম্যাঞ্চেস্টারে। করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় সফরকারী এই দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটার শিমরন হেটমায়ার, ড্যারেন ব্র্যাভো এবং কিমো পল আসেননি। এই সিরিজে স্টেডিয়ামে কোনও দর্শক থাকতে পারবেন না। এ দিকে পাকিস্তানে করোনা সংক্রমণ ক্রমে বাড়তে থাকায় মঙ্গলবার পাক বোর্ড ইসিবি-কে জানিয়েছে, অগস্টে টেস্ট সিরিজ শুরুর ৪০ দিন আগে দলকে ইংল্যান্ড পাঠাতে চায় তারা।

Advertisement

আরও পড়ুন

Advertisement