Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sri Lanka

করুণারত্নের লড়াইয়ে ড্র শ্রীলঙ্কার

ক্যারিবিয়ান অধিনায়ক ব্রেথওয়েট প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পরে দ্বিতীয় ইনিংসে ৮৫ রান করেন। তাঁকেই ম্যাচের সেরা বেছে নেওয়া হয়।

লড়াকু: করুণারত্নে-তিরিমানের ১০১ রানের ওপেনিং জুটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ড্র শ্রীলঙ্কার।

লড়াকু: করুণারত্নে-তিরিমানের ১০১ রানের ওপেনিং জুটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ড্র শ্রীলঙ্কার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ০৫:৪২
Share: Save:

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ দ্বৈরথ অমীমাংসিত। শুক্রবার ০-০ ফলে শেষ হল সিরিজ। পঞ্চম দিন খেলা শেষ হওয়ার এক ঘণ্টা আগে দুই অধিনায়ক হাত মিলিয়ে ম্যাচ শেষ করার সিদ্ধান্ত নেন। দিনের শেষে দুই উইকেট হারিয়ে শ্রীলঙ্কার রান ছিল ১৯৩। ৩৭৭ রানের লক্ষ্যে ব্যাট করছিলেন দীনেশ চণ্ডীমলরা।

অ্যান্টিগায় স্যর ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং-সহায়ক পিচ তৈরি করা হয় টেস্ট সিরিজের জন্য। দু'টি টেস্টেই বোলারদের জন্য সে রকম সহায়তা ছিল না। তারই মধ্যে একাধিক বার বৃষ্টির জন্য বন্ধ করতে হয় ম্যাচ। দ্বিতীয় দিনই বৃষ্টির জন্য নষ্ট হয় প্রচুর ওভার। তাই ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে ৩৫৪ রানের জবাবে শ্রীলঙ্কা ২৫৮ রান করলেও বিপক্ষকে চাপে ফেলার পর্যাপ্ত সময় পাওয়া যায়নি। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ান অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট ৮৫ রান করে দলকে ২৪০ রানে পৌঁছে দিলেও লাভ হয়নি। ৩৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন দিমুথ করুণারত্নে ও লাহিরু তিরিমানে। ৭৫ রান করে ফিরে যান শ্রীলঙ্কার অধিনায়ক। ৩৯ রান তিরিমানের। তিন নম্বরে ব্যাট করতে এসে ৬৬ রানে অপরাজিত থাকেন ওশাদা ফের্নান্দো। চণ্ডীমল অপরাজিত ১০ রানে। ম্যাচ ড্র হলেও রান পেয়ে খুশি করুণারত্নে। তিনি বলেছেন, "সত্যি কথা বলতে, এই পিচে বোলারদের জন্য কিছু ছিল না। উইকেট নিতে সমস্যায় পড়েছে প্রত্যেকে। প্রথম দু'দিন জোরে বোলাররা কিছুটা সাহায্য পেলেও শেষ তিন দিন ব্যাটসম্যানদের স্বর্গ হয়ে ওঠে এই পিচ।" যোগ করেন, "দু'টি দলই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। আমরা ভাল বল করেছি। তবে ব্যাটিংয়ে উন্নতির প্রচুর জায়গা রয়েছে। তবে এম্বুলদেনিয়া চোট পাওয়ায় দ্বিতীয় ইনিংসে উইকেট তুলতে সমস্যায় পড়ি আমরা।"

ক্যারিবিয়ান অধিনায়ক ব্রেথওয়েট প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পরে দ্বিতীয় ইনিংসে ৮৫ রান করেন। তাঁকেই ম্যাচের সেরা বেছে নেওয়া হয়। ব্রেথওয়েট বলেছেন, "ম্যাচের দুই ইনিংসে দলের জন্য রান করতে পেরে ভাল লাগছে। তবে দু'টি টেস্টেই জেতার সুযোগ তৈরি হয়েছিল, যা একেবারে কাজে লাগাতে পারিনি আমরা।"

সিরিজ সেরা বেছে নেওয়া হয় অভিজ্ঞ পেসার সুরঙ্গ লাকমলকে। তাঁর কথায়, "এই পিচ থেকে উইকেটের সুযোগ তৈরি করাই বড় বিষয়। বহু দিন পরে টেস্টে সিরিজ সেরা হতে পেরে দারুণ অনুভূতি হচ্ছে। সিরিজ জিততে পারলে আরও খুশি হতাম।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka West Indies Dimuth Karunaratne
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE