Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Virat Kohli : শ্যুটিংয়ে ব্যস্ত দাদাকে ফোন কোহলীর, টি২০ অধিনায়কত্ব ছাড়ছি, আসন্ন বিশ্বকাপই শেষ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৩
সময় নিয়েই সিদ্ধান্ত। জানালেন বিরাট।

সময় নিয়েই সিদ্ধান্ত। জানালেন বিরাট।
ফাইল চিত্র

টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করলেন বিরাট কোহলী। এমন ঘোষণার আগে ‘দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায়কেও ফোন করেছিলেন বিরাট। জানা গিয়েছে, সৌরভ তখন একটি বিজ্ঞাপনের শ্যুটিংয়ে ছিলেন। সেখানেই আসে বিরাটের ফোন। জানতে পারেন সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন বিরাট যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আর এই ফরম্যাটে অধিনায়ক হিসেবে তাঁকে দেখা যাবে না কোহলীকে। এর পরে যে বিবৃতি বিরাট প্রকাশ করেছেন তাতেও উল্লেখ করেছেন যে, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, রোহিত শর্মা-সহ অনেকের সঙ্গেই কথা বলে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। কথা বলেছেন কোচ রবি শাস্ত্রীর সঙ্গেও।

দেখে নেওয়া যায় বিবৃতিতে কী লিখেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

Advertisement
বিরাটের বিবৃতি

বিরাটের বিবৃতি


এটা আমার সৌভাগ্য যে, আমি শুধু ভারতের প্রতিনিধিত্বই করিনি, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব করারও সুযোগ পেয়েছি। সেই দায়িত্ব সাধ্যমতো পালন করার চেষ্টা করেছি। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে এই পথ চলায় আমায় যাঁরা সমর্থন করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। আমার সতীর্থ, সাপোর্ট স্টাফ, নির্বাচক, কোচ এবং প্রত্যেক ভারতীয় যাঁরা আমাদের জয়ের জন্য প্রার্থনা করেছেন, তাঁদের ছাড়া এটা সম্ভব হত না।

দায়িত্বের চাপ (ওয়ার্ক লোড) বোঝাটা খুবই গুরুত্বপূর্ণ। গত ৮-৯ বছর ধরে তিন ধরনের ক্রিকেটে নিয়মিত খেলেছি, এবং গত ৫-৬ বছর নিয়মিত অধিনায়কত্ব করেছি। আমার মনে হয়েছে, ভারতের টেস্ট ও একদিনের দলকে নেতৃত্ব দেওয়ার জন্য নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করতে নিজেকে আরও সময় দিতে হবে। টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে যেরকম আমার সবটা দিয়েছি, আগামী দিনে একই ভাবে একজন ব্যাটসম্যান হিসেবেও টি-টোয়েন্টিতে নিজের দায়িত্ব পালন করব।

এটা ঠিক যে, এই সিদ্ধান্ত নিতে আমি অনেকটা সময় নিয়েছি। অনেক চিন্তা-ভাবনা ও আলোচনা করেছি আমার কাছের মানুষদের সঙ্গে। রবি ভাই এবং ভারতীয় ক্রিকেট দলের ‘লিডারশিপ গ্রুপ’-এর গুরুত্বপূর্ণ অঙ্গ রোহিতের সঙ্গেও কথা বলেছি। আমি ঠিক করেছি, আগামী অক্টোবরে দুবাইতে বিশ্বকাপের পরে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ব। এই বিষয়ে আমি বিসিবিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, এবং সব নির্বাচকদের সঙ্গেও কথা বলেছি। ভারতীয় ক্রিকেট এবং ভারতীয় দলকে আমি সেরাটা দিয়ে যাব।

আরও পড়ুন

Advertisement