×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

নিউজিল্যান্ডের কাছে ইনিংসে হার ওয়েস্ট ইন্ডিজের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ ডিসেম্বর ২০২০ ১৭:০০
উচ্ছ্বসিত কিউয়ি ক্রিকেটাররা।

উচ্ছ্বসিত কিউয়ি ক্রিকেটাররা।

রবিবার সকালে মাত্র ১৭ ওভার নিজেদের ইনিংস টানতে পারল ওয়েস্ট ইন্ডিজ। দেড় দিনেরও বেশি বাকি থাকতে নিউজিল্যান্ডের কাছে ইনিংসে হারল ক্যরিবিয়ানরা। নিউজিল্যান্ড ইনিংস ও ১৩৪ রানে জিতে দুই টেস্টের সিরিজে এগিয়ে গেল ১-০ ফলে।

ফলো অন করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৯৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। আগের দিন ৮০ রানে অপরাজিত থাকা জার্মেইন ব্ল্যাকউড ১০৪ রান করেন। আলঝারি জোসেফ তৃতীয় দিনের শেষে ৫৯ রানে অপরাজিত ছিলেন। তিনি ৮৬ রান করেন।

সপ্তম উইকেটে দুজনে ১৫৫ রান যোগ করেন। জোসেফকে ফিরিয়ে কাইল জেমিসন ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ধাক্কা দেন। পরের ওভারেই ব্ল্যাকউডকে ফেরান নিল ওয়াগনার। ব্ল্যাকউডের ইনিংসে ১১টি চার, ২টি ছয় রয়েছে। জোসেফ ৯টি চার, ৩টি ছয় মারেন। সেই ওভারেই শ্যানন গ্যাব্রিয়েলকে (০) ফিরিয়ে ম্যাচ শেষ করে দেন ওয়াগনার। দ্বিতীয় ইনিংসে তাঁর মোট ৪টি উইকেট হল। এছাড়া জেমিসন ২টি এবং টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও ড্যারিল মিচেল ১টি করে উইকেট নেন।

Advertisement

আরও পড়ুন: মোহনবাগান +৩, ইস্টবেঙ্গল -৩, বাংলার দুই প্রধানের প্রাথমিক পোস্টমর্টেম

প্রথম ইনিংসে ২৫১ রানের অনবদ্য ইনিংস খেলার জন্য ম্যাচের সেরা হন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।১১ ডিসেম্বর থেকে দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হচ্ছে।

Advertisement