Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ঋদ্ধির খেলা নিয়ে বিতর্ক

ব্যাট হাতে তাঁর সাফল্যের দিনে হঠাত্‌ই বিতর্কে জড়িয়ে পড়লেন ঋদ্ধিমান সাহা। এ দিন বাংলার জয়ের অন্যতম নায়ককে নিয়ে আচমকা রটে যায় যে, জাতীয় নির্বা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ নভেম্বর ২০১৪ ০১:৫৮
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ব্যাট হাতে তাঁর সাফল্যের দিনে হঠাত্‌ই বিতর্কে জড়িয়ে পড়লেন ঋদ্ধিমান সাহা। এ দিন বাংলার জয়ের অন্যতম নায়ককে নিয়ে আচমকা রটে যায় যে, জাতীয় নির্বাচকরা নাকি তাঁর বিজয় হাজারে খেলা নিয়ে অখুশি। শিখর ধবন, মুরলী বিজয়দের সঙ্গে শ্রীলঙ্কা সিরিজের বাকি দু’ম্যাচে ‘বিশ্রাম’ দেওয়া হয়েছে ঋদ্ধিকে। এই পরিস্থিতিতে তিনি বাংলার হয়ে খেলায় ছড়িয়ে পড়ে যে, বোর্ড তো অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্টের জন্য তৈরি হতে ছুটি দিয়েছে ঋদ্ধিকে। তাঁকে বাদ দেওয়া হয়নি। তা হলে বোর্ডের অনুমতি ছাড়া কী ভাবে খেলতে নামেন তিনি? ছুটিতে থাকলে তিনি ফিটনেস বাড়ান। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যান। কিন্তু ম্যাচে কেন? আরও জল্পনা শুরু হয় যে, বোর্ড নাকি ঋদ্ধিকে শাস্তি দেওয়ার কথা ভাবছে!

বিভ্রান্ত সিএবির দুই যুগ্ম-সচিবের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “বোর্ড কিছু জানায়নি, তাই সিদ্ধান্ত নিতে পারছি না।” আর সুবীর গঙ্গোপাধ্যায় বলেন, “ও তো ক্রিকেটার, ক্রিকেট খেলেছে। অসুবিধে কোথায়? বোর্ড আমাদের কিছু বললে সিএবি যা করার করবে।” সন্ধের দিকে অবশ্য জট কাটে। পূর্বাঞ্চলীয় নির্বাচক সাবা করিমের সঙ্গে কথা বলেন বাংলার নির্বাচক সম্বরণ বন্দ্যোপাধ্যায়। তাঁকে সাবা নাকি বলেন, এটা পুরোটাই ঋদ্ধির সিদ্ধান্ত। ঋদ্ধির যদি মনে হয় তিনি ম্যাচের মধ্যে থাকলে প্রস্তুতি বেশি ভাল হবে, তা হলে তিনি সেটাই করুন।

বোর্ড শাস্তি দিতে পারে বলে রটে যাওয়ায় বিজয় হাজারের বাকি দুটো ম্যাচে ঋদ্ধির খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। সেটাও রাতের দিকে মিটে যায়। বাংলার হয়ে গ্রুপের বাকি দুই ম্যাচেই খেলছেন ঋদ্ধি। বোর্ডের তাতে কোনও সমস্যা নেই। তবে শ্রীলঙ্কা সিরিজের শেষ দু’ম্যাচের টিমে তাঁর না থাকা নিয়ে কিছুটা বিভ্রান্তি থেকেই যাচ্ছে। শোনা গেল, বোর্ড থেকে পরিষ্কার ভাবে জানানো হয়নি যে ঋদ্ধিকে বিশ্রাম দেওয়া হল, নাকি তিনি বাদ পড়লেন? জাতীয় দলের কেউ কেউও ঋদ্ধির অনুপস্থিতি নিয়ে অবাক। যেমন সুরেশ রায়না। ঋদ্ধি এ দিন ম্যাচের পর বলছিলেন, “রায়না অবাক হয়ে বলল, ও ভাবতেই পারছে না ইডেনে ইন্ডিয়া খেলছে আর সেই টিমে আমি নেই!”

Advertisement

এ দিন বিজয় হাজারের বাকি দুই ম্যাচের দল নির্বাচনও হয়ে গেল। টিম একই থাকছে। ঋদ্ধি খেলছেন। মাঠে উপস্থিত মহম্মদ শামি অবশ্য বিশ্রামে থাকলেও তাঁকে পাওয়া যাবে না। কারণ তাঁর চোটের শুশ্রুষা চলছে। পেসারদের নিয়ে ঝুঁকি নিতে চায় না বোর্ড।



Something isn't right! Please refresh.

Advertisement