Advertisement
১৭ জুন ২০২৪
shubman gill

সোমবার এগিয়ে থেকেই নামবে ভারত, মনে করছেন শুভমন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই নিয়ে টানা পাঁচটি ইনিংসে ২৫০-র গন্ডি পেরোতে পারল না ভারত।

শুভমন গিল।

শুভমন গিল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ১০:১০
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনালের তৃতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ১০১ রান তুলে ভাল জায়গাতেই রয়েছে নিউজিল্যান্ড। টম লাথাম এবং ডেভন কনওয়ে ফিরে গিয়েছেন। কনওয়ের উইকেটকে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেও শুভমন গিল মনে করেন, খারাপ আলোর জন্য রবিবার আগেই খেলা বন্ধ না হলে রস টেলরকেও তাঁরা তুলে নিতেন।

ভারতীয় ওপেনারের কথায়, “কনওয়ের উইকেটটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কিন্তু আরও কয়েক ওভার বোলিংয়ের সুযোগ পেলে আরও দুটো উইকেট তুলে নিতে পারতাম। সোমবার শুরুর দিকে আমরা কিছুটা হলেও এগিয়ে থাকব। কারণ দু’জন ব্যাটসম্যানই (টেলর এবং কেন উইলিয়ামসন) ক্রিজে সবে এসেছে।”

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই নিয়ে টানা পাঁচটি ইনিংসে ২৫০-র গন্ডি পেরোতে পারল না ভারত। রবিবার শুরুর দিকে উইকেট হারানোকেই এর পিছনে দায়ী করেছেন শুভমন। বলেছেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ বার টেস্ট খেলেছিলাম ২০২০-তে। তখন একদিনের ম্যাচ এবং টি২০-ই মূল লক্ষ্য থাকায় ভাল প্রস্তুতি নিতে পারিনি। এই টেস্টে আমরা ভাল জায়গায় ছিলাম। কিন্তু শুরুর দিকে দু’-তিনটে উইকেট দ্রুত হারানোতেই চাপ তৈরি হয়েছে। আশা করা যায় পরের ইনিংসে ২৫০-র গন্ডি পেরোতে পারব আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE