Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India

WTC: কোহলী, না উইলিয়ামসন? বিশ্ব টেস্ট ফাইনালে কাদের এগিয়ে রাখলেন হেডলি?

একে তো এক ম্যাচের ফাইনাল, এর মধ্যে আবার আইসিসি তালিকায় এক ও দুই নম্বরের লড়াই।

বিরাট কোহলীই সেরা। জানিয়ে দিলেন স্যর রিচার্ড হেডলি।

বিরাট কোহলীই সেরা। জানিয়ে দিলেন স্যর রিচার্ড হেডলি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৭:২৩
Share: Save:

বিশ্ব টেস্ট ফাইনালের মঞ্চে দুই দলের ২২ জনের মধ্যে তফাত গড়ে দিতে পারেন বিরাট কোহলী। আগ্রাসী মনোভাবের জন্যই ভারত অধিনায়ক গোটা ক্রিকেট বিশ্বে সমাদর পান। এমনটাই মনে করেন স্যর রিচার্ড হেডলি। আগামী ১৮ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে নামবে ভারত। এই মহা যুদ্ধের আগে ভারত অধিনায়কের প্রশংসা করলেন কিউইদের প্রাক্তন অধিনায়ক। তবে এই ফাইনালে সেরা বেছে নিতে নারাজ টেস্টে ৪৩১ উইকেটের মালিক।

এক সাক্ষাৎকারে হেডলি বলেন, “বিরাট বড্ড আবেগপ্রবণ। মাঠে ওর উপস্থিতি দেখলেই সেটা বোঝা যায়। ভারতের মতো ক্রিকেট পাগল দেশের অধিনায়কত্ব করা মোটেও সহজ ব্যাপার নয়। তবে সব চাপ ও একাধিক বাধা সামলে বিরাট ওর আগ্রাসী মনোভাবকে সম্বল করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। খেলায় জেতার জন্য ওর লড়াকু মনোভাব যে কোনও ক্রীড়াবিদের কাছে শিক্ষণীয়। আর এই সব গুনের জন্যই কিন্তু ক্রিকেট দুনিয়ার কাছে বিরাট আলাদা জায়গা করে নিয়েছে। ও এক কথায় বিশ্বমানের খেলোয়াড়। মাঠে থাকার সময় ব্যাটিং কিংবা ফিল্ডিং করুক বিরাটের থেকে কিন্তু চোখ সরানো যাবে না।”

একে তো এক ম্যাচের ফাইনাল, এর মধ্যে আবার আইসিসি তালিকায় এক ও দুই নম্বরের লড়াই। তাই পাঁচ দিনের এই যুদ্ধে সেরা দল বাছতে নারাজ হেডলি। তাঁর মতে এই ম্যাচ পঞ্চাশ-পঞ্চাশ। হেডলি শেষে যোগ করেন, “নিরপেক্ষ মাঠে হবে খেলা। ফাইনালের সময় ইংল্যান্ডের আবহাওয়া যদি ঠাণ্ডা থাকে তাহলে নিউজিল্যান্ড কিছুটা সুবিধা পেতে পারে। তাছাড়া তো আমি দুই দলের বাড়তি সুবিধা দেখছি না। এই ম্যাচ আবার ডিউক বলে খেলা হবে। ইংল্যান্ডের স্যাঁতস্যাঁতে আবহাওয়াতে এই বল বাড়তি সুইং করে। দুটো দলের কাছেই বিশ্ব মানের জোরে বোলার আছে। ফলে দুই দলের ব্যাটসম্যানদের কাজ হবে বেশ কঠিন। তাই আগেভাগে ফাইনালের মঞ্চে সেরা দল বেছে নেওয়া সম্ভব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE