Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Yuvraj Singh

ওয়াংখেড়েতে নেমেই যুবি বললেন, এখানেই আট বছর আগে…

ধোনিকে জড়িয়ে হাপুস নয়নে কাঁদতে থাকেন বাঁ হাতি অলরাউন্ডার। মাহিকে অবশ্য শান্ত দেখায়। শোনা যায়, ড্রেসিং রুমে ধোনিও কেঁদে ফেলেছিলেন।

আইপিএলে কি সফল হবেন যুবরাজ? ছবি: মুম্বই ইন্ডিয়ান্সের ফেসবুক পেজ থেকে।

আইপিএলে কি সফল হবেন যুবরাজ? ছবি: মুম্বই ইন্ডিয়ান্সের ফেসবুক পেজ থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ১৬:২৭
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের অনুশীলনে ওয়াংখেড়ে স্টেডিয়ামের সবুজ গালিচায় পা রাখতেই যুবরাজ সিংহের স্মৃতিতে ফিরে এল ২০১১ বিশ্বকাপ ফাইনাল।

Advertisement

এই মাঠেই তো শ্রীলঙ্কাকে মাটি ধরিয়ে বিশ্বকাপ জিতেছিল মহেন্দ্র সিংহ ধোনির দল। নুয়ান কুলশেখরাকে গ্যালারিতে ফেলে মাহি তুলে নেন স্টাম্প। যুবরাজ ছুটে গিয়ে জড়িয়ে ধরেন ধোনিকে।

খেলার কুইজ, আপনিও খেলুন

আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি পঞ্জাব-তনয়। ধোনিকে জড়িয়ে হাপুস নয়নে কাঁদতে থাকেন বাঁ হাতি অলরাউন্ডার। মাহিকে অবশ্য শান্ত দেখায়। শোনা যায়, ড্রেসিং রুমে ধোনিও কেঁদে ফেলেছিলেন। ভিতরের খবর কি সহজে প্রকাশ্যে আসে!

Advertisement

আরও পড়ুন: ব্যাট হাতে ধোনিকে দেখেই উত্তাল চিপক, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: ১৪২ বছরের টেস্ট ক্রিকেটে প্রথমবারের জন্য হল এই রেকর্ড

আট বছর আগের সেই স্মৃতি কি সহজে ভোলার? ওয়াংখেড়েতে পা রেখে নস্টালজিক হয়ে পড়েন যুবরাজ। মুম্বই ইন্ডিয়ান্স একটি ভিডিয়ো টুইট করেছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, ওয়াংখেড়ের ড্রেসিং রুম থেকে লম্বা সিঁড়ি হেঁটে মাঠে নামছেন যুবি ও ক্রুনাল পাণ্ড্য। ব্যাট ঘোরাতে ঘোরাতে যুবরাজ মাঠে নামতেই বলতে শুরু করেন, এই মাঠে নামলেই মনে পড়ে যায় ২০১১ বিশ্বকাপের কথা। সব চেয়ে সুখের স্মৃতি।

সে বারের বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন যুবরাজ। ৯টি ম্যাচ থেকে ৩৬২ রান সংগ্রহ করেছিলেন যুবরাজ। বল হাতেও তুলে নিয়েছিলেন ১৫টি উইকেট। প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টও হন বাঁ হাতি অলরাউন্ডার।

২০১১ বিশ্বকাপের পরে কেটে গিয়েছে আট বছর। যুবরাজ এখন আর বিরাট কোহালির দলে জায়গা পান না। কবে অবসর গ্রহণ করবেন তিনি, তা নিয়ে প্রতিদিনই নিয়ম করে সোশ্যাল মিডিয়ায় চর্চা হয়।

এ বার মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে ১ কোটি টাকা দিয়ে কিনেছে। নিলামে প্রথম দিকে তিনি অবিক্রীতই ছিলেন। পরে তাঁকে বেস প্রাইসেই কেনা হয়। অনেকেই বলেছেন, এতে অসম্মানিতই হলেন যুবির মতো ক্রিকেটার। যুবরাজ অবশ্য একটিও শব্দ খরচ করেননি। অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য পঞ্জাব-তনয়ের সামনে এখন শুধুই আইপিএল। তাঁর মনও পড়ে এই টুর্নামেন্টে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.