Advertisement
০৫ মার্চ ২০২৪
El Classico

এল ক্লাসিকোয় চাপে তাঁরা, মানছেন জ়িজ়ু

জ়িদানের রিয়াল দু’সপ্তাহ আগেও মেসির বার্সেলোনার চেয়ে তিন পয়েন্টে এগিয়ে ছিল।

জিদান।

জিদান।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২০ ০৩:১৮
Share: Save:

লা লিগায় এল ক্লাসিকো দ্বৈরথের আগে জ়িনেদিন জ়িদান স্বীকার করে নিলেন, রিয়াল মাদ্রিদ বেশ চাপে রয়েছে। সচরাচর বড় ম্যাচের আগে কোচের কাছ থেকে এমন স্বীকারোক্তি অপ্রত্যাশিত। কিন্তু রিয়ালের এখন এমনই অবস্থা যে, ঘরের মাঠে রবিবার লিয়োনেল মেসিদের সঙ্গে মহারণের আগে থরহরিকম্প লেগে গিয়েছে।

জ়িদানের রিয়াল দু’সপ্তাহ আগেও মেসির বার্সেলোনার চেয়ে তিন পয়েন্টে এগিয়ে ছিল। কিন্তু তার পরেই এমন বিপর্যয়ের মধ্যে দিয়ে তারা যাচ্ছে যে, রবিবার হেরে গেলে বার্সার চেয়ে উল্টে পাঁচ পয়েন্টে পিছিয়ে পড়বে। তার পরে লা লিগায় আরও ১২টি ম্যাচ বাকি থাকবে কিন্তু রবিবার হেরে গেলে আত্মবিশ্বাস আরও তলানিতে পৌঁছে যেতে পারে। জ়িদান মেনে নিচ্ছেন, ‘‘খুবই কঠিন একটা সময় যাচ্ছে আমাদের। নিজেদের মাঠেই শেষ তিনটি ম্যাচ আমরা জিতিনি। কিন্তু এ রকম পরিস্থিতি আসতেই পারে। ইতিবাচক মানসিকতা ছাড়া যাবে না।’’ বার্সেলোনার নতুন কোচ কিকে সেতিয়েন সুযোগ নিতে ছাড়ছেন না। তিনি বলে দিয়েছেন, ‘‘এই এল ক্লাসিকো আমাদের চেয়ে রিয়ালের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। ওরাই বেশি চাপে থাকবে।’’

(রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা: ভারতীয় সময় রবিবার রাত দেড়টায়, সরাসরি ফেসবুকে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE