Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Zinedine Zidane

আগামী মরসুমে রিয়ালেই জ়িদান

২০২২-এ জ়িদানের মেয়াদ শেষ হবে রিয়ালে। ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ-র চুক্তিও শেষ হবে ওই বছরেরই জুলাইয়ে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ০৭:২৮
Share: Save:

আগামী মরসুমেও রিয়াল মাদ্রিদের ম্যানেজার থাকবেন জ়িনেদিন জ়িদান। নতুন চুক্তি নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। শোনা যাচ্ছিল, তিনি ফ্রান্স দলের দায়িত্ব নিতে পারেন। কিন্তু ফরাসি মিডিয়া জানাচ্ছে, রিয়ালেই থাকার ব্যাপারে জিজুর সম্মতি রয়েছে।


২০২২-এ জ়িদানের মেয়াদ শেষ হবে রিয়ালে। ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ-র চুক্তিও শেষ হবে ওই বছরেরই জুলাইয়ে। দেশঁ চান, ২০২২ বিশ্বকাপেও কোচের দায়িত্ব সামলাতে। প্রাক্তন রিয়াল ফুটবলার জ়িদান ম্যানেজারের দায়িত্ব নেওয়ার পরে প্রথম বার তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ক্লাব (২০১৬-’১৮)।


ফরাসি সংবাদমাধ্যম জানাচ্ছে, রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস চুক্তি নিয়ে আলোচনায় বসতে পারেন জ়িদানেরর সঙ্গে। এর আগে দেশঁই ইঙ্গিত দিয়েছিলেন, তাঁর পরে ফ্রান্সের কোচ হতে পারেন জ়িদান। ‘‘রিয়ালের কোচ হিসেবে যে সাফল্য জ়িদান পেয়েছে, তাতেই ও এই দায়িত্ব নেওয়ার জন্য কতটা যোগ্য সেটা পরিষ্কার। তাই আমার মনে হয়, কখনও না কখনও এটা হতেই পারে,’’ তাঁর জায়গায় ভবিষ্যতে ফ্রান্সের কে কোচের জায়গায় আসতে পারেন, জানতে চাইলে বলেছিলেন দেশঁ।


২০২২-এর নভেম্বরে বিশ্বকাপে ফ্রান্সকে ফের সফল করার লক্ষ্যে থাকা দেশঁর থেকে দায়িত্ব জ়িদান যে নিচ্ছেন না তাঁর ইঙ্গিত ফরাসি মিডিয়ায় স্পষ্ট। জ়িদান ২০১৬-তে প্রথম বার রিয়ালের দায়িত্ব নেওয়ার পরে দু’বার লা লিগা চ্যাম্পিয়নও করেছেন ক্লাবকে। এক বার ২০১৭ আর গত মরসুমে। এই মুহূর্তে তাঁর দল লিগ টেবলে তৃতীয় স্থানে। গত সপ্তাহের শেষে রিয়াল সেল্টা ভিগোর বিরুদ্ধে ৩-১ জয় পেয়েছে। আন্তর্জাতিক ম্যাচের জন্য বিরতি শেষ হওয়ার পরে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলতে হবে লিভারপুলের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football real madrid Zinedine Zidane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE