• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২০৮ জন

Corona
ছবি পিটিআই।

একদিনে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দুশোর গণ্ডি ছাড়াল রবিবার। এ দিন স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন করে করোনা ভাইরাসের শিকার হয়েছেন দু’শো আট জন। এ পর্যন্ত এক দিনে আক্রান্তের নিরিখে এটাই সর্বোচ্চ পরিসংখ্যান।

এ দিনের পরে রাজ্যে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৬৭ জন। তবে এক দিনে দু’শোর গণ্ডি পার করার পিছনে আরও একটি সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আমপানের জেরে নেট বিপর্যয়ের জন্য গত কয়েক দিন ধরে নমুনা সংক্রান্ত তথ্য আপলোড করতে গিয়ে রাজ্যের বিভিন্ন ল্যাবগুলি সমস্যায় পড়েছিল। বকেয়া তথ্যও এ দিন নতুন করে আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৯২১৬টি নমুনা পরীক্ষার ভিত্তিতে আক্রান্তের তালিকা শুধু দু’শোর গণ্ডি পার করেনি এ দিন। সরাসরি করোনায় মৃত্যুর সংখ্যাও দু’শোর গণ্ডি স্পর্শ করেছে। এ দিন নতুন করে মৃত্যু হয়েছ আরও তিন জনের। কো-মর্বিডিটির কারণে ৭২ জনের মৃত্যু ধরে রাজ্যে মোট মৃতের সংখ্যা হল ২৭২। গত ২৪ ঘণ্টায় নতুন করে ছুটি পেয়েছেন ৫৮ জন। যার প্রেক্ষিতে রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০৫৬ জন। 

এ দিনের করোনা বুলেটিনের আরও একটি বৈশিষ্ট্য রয়েছে। উত্তরবঙ্গের অন্তত দু’টি জেলায় লক্ষ্যণীয় ভাবে আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান। এই দু’টি জেলা হল, মালদহ এবং উত্তর দিনাজপুর। মালদহে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ জন। উত্তর দিনাজপুরে ১৩ জন। মুর্শিদাবাদে নতুন করে আক্রান্ত হয়েছেন ন’জন। আক্রান্তদের মধ্যে অনেকেই পরিযায়ী শ্রমিক রয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। কলকাতা নতুন করে আক্রান্ত হয়েছেন ৫২ জন। হাওড়ায় সেই তালিকায় ৪৮ জন, উত্তর ২৪ পরগনা ২১ এবং হুগলির ২০ জনের নাম রয়েছে।

আরও পড়ুন: ‘সমন্বয়ের এখনও এত অভাব!’ প্রশ্ন ক্ষুব্ধ জনতার

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন