• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজেদের ক্যাম্পাসে রাজ্যকে হাজার বেডের হাসপাতাল তৈরির প্রস্তাব দিল বেসরকারি বিশ্ববিদ্যালয়

university
প্রতীকী ছবি।

করোনাভাইরাসের মোকাবিলায় সাহয্যের হাত বাড়িয়ে দিল রাজ্যের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়— অ্যাডামাস। আপৎকালীন বিশেষ ত্রাণ তহবিলে দশ লক্ষ টাকা দান করার পাশাপাশি বারাসতে তাদের ক্যাম্পাসে করোনা চিকিৎসার জন্য অস্থায়ী হাসপাতাল তৈরির প্রস্তাব দিল রাজ্য সরকারকে।

ওই বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, তাদের ক্যাম্পাসে ৩০ জন ডাক্তার এবং তাঁদের পরিবারের থাকার জন্য থাকার ব্যবস্থা রয়েছে। তা ছাড়া সেখানে ৬০০ নার্সও থাকতে পারবেন। ওই ক্যাম্পাসে ১০০০টি বেড তৈরি করা যেতে পারে বলে রাজ্য সরকারকে জানিয়েছে তারা।

রাজ্য জুড়ে সরকারি হাসপাতালগুলিতে আইসোলেশন বেড বাড়ানোর চেষ্টা চলছে। বেসরকারি হাসপাতালগুলিকেও পরিকাঠামো তৈরি রাখতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তরফে এমন প্রস্তাব আসার প্রশংসাই করছেন চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্তেরা।

অন্য দিকে, করোনা মোকাবিলায় রাজ্যের আপৎকালীন বিশেষ ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা দান করল কলকাতা বিশ্ববিদ্যালয়। আলাদা ভাবে সমস্ত শিক্ষক-শিক্ষিকা, শিক্ষাকর্মী, আধিকারিক এবং পড়ুয়াদেরও ওই তহবিলে মুক্তহস্তে দান করার আর্জি জানিয়েছেন উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, তাতে ইতিবাচক সাড়া মিলেছে।

আরও পড়ুন: রাজ্যে আরও ৩ জনের করোনা, আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮

আরও পড়ুন: অত্যাবশ্যক পণ্যের দোকান সময়ের আগে বন্ধ করা যাবে না, কড়া নির্দেশ রাজ্যের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন