• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিধায়ক-মৃত্যুতে সিবিআই দাবি

Debendranath Roy
দেবেন্দ্রনাথ রায়। —ফাইল চিত্র।

হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে এ বার মামলা হল সুপ্রিম কোর্টে। এ বিষয়ে আগামী ছয় সপ্তাহের মধ্যে রাজ্য সরকারের বক্তব্য জানতে চেয়ে নোটিস জারি করেছে শীর্ষ আদালত।

দেবেন্দ্রনাথের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এর আগে তাঁর স্ত্রী চাঁদিমা সিবিআই তদন্তের আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টে গিয়েছিলেন। কিন্তু হাইকোর্ট সেই আর্জি খারিজ করে সিআইডি-র উপরেই আস্থা রেখেছিল। কিন্তু বাংলার বিজেপি নেতারা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে দরবার করে এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানান।

এ বার সুপ্রিম কোর্টের আইনজীবী শশাঙ্কশেখর ঝা এবং গোয়ার সাংবাদিক স্যাভিও রডরিগজ় সুপ্রিম কোর্টে সিবিআই তদন্তের দাবি তুলেছেন। বুধবার তাঁদের মামলার প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি বি আর গাভাই ও বিচারপতি কৃষ্ণ মুরারির বেঞ্চ রাজ্য সরকারকে নোটিস জারি করে। শশাঙ্কর দাবি, তাঁদের সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই। তাঁরা শুধু চান, দেশে গণতান্ত্রিক পদ্ধতি মেনে রাজনৈতিক লড়াই হোক। কিন্তু গত বছর বিজেপিতে যোগ দেওয়া সিপিএম বিধায়কের মৃতদেহ যে ভাবে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছিল, যে ভাবে গলার পাশাপাশি একটি হাতও দড়িতে বাঁধা অবস্থায় ঝুলছিল মুখের সামনে থেকে, তাতে এটি আদৌ আত্মহত্যা কি না, তা নিয়ে যথেষ্ট সন্দেহের কারণ রয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন