• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, প্রবল শ্বাসকষ্ট নিয়ে ভর্তি আইসিসিইউ-তে

Buddhadeb Bhattacharya
অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি বুদ্ধদেব ভট্টাচার্য।—ফাইল চিত্র।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ। শুক্রবার সন্ধ্যায় তাঁকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আইসিসিইউতে রেখে প্রাক্তন মুখ্যমন্ত্রীর কী কী সমস্যা তা পরীক্ষা করে দেখা হচ্ছে বলে ওই হাসপাতাল সূত্রে খবর।

বেশ কিছু দিন ধরেই অসুস্থ বুদ্ধদেববাবু। গতকাল থেকে তা বাড়তে শুরু করে। প্রচণ্ড শ্বাসকষ্ট সঙ্গে রক্তচাপ অত্যধিক নেমে যায়। বুদ্ধবাবুর পারিবারিক সূত্রে খবর, এ দিন তাঁর স্বাস্থ্যের আরও অবনতি হয়। পারিবারিক চিকিৎসক ফুয়াদ হালিম তাঁকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। এর পর তাঁকে অ্যাম্বুল্যান্সে করে দক্ষিণ কলকাতায় ওই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বুদ্ধবাবুকে সঙ্গে সঙ্গেই আইসিসিইউ-তে ভর্তি করানো হয়। সেখানে রয়েছেন বুদ্ধবাবুর স্ত্রী এবং মেয়ে।

পাঁচ জনের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তাঁরাই বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতির দিকে সর্ব ক্ষণ নজর রাখছেন। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, বুদ্ধবাবুর শ্বাসকষ্ট আগের তুলনায় একটু কমেছে। তাঁর শারীরিক পরিস্থিতি একটু স্থিতিশীল।  

বুদ্ধবাবুর অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বেরিয়ে তিনি বলেন, “ বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতি আগের তুলনায় একটু ভাল। তাঁকে রক্ত দিতে হবে। উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান, এটাই প্রার্থনা করছি।” প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে গিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। হাসপাতালে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

সিপিএম নেতা মহম্মদ সেলিম টুইট করে বলেন, “বুদ্ধদাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অযথা দুশ্চিন্তার কারণ নেই। তাঁর শারীরিক অবস্থা চিকিত্সকদের তত্ত্বাবধানে উন্নতির দিকে।”

আরও পড়ুন: নামখানা লোকালে টলি-অভিনেত্রীর যৌন হেনস্থা, গ্রেফতার আরপিএফ জওয়ান

আরও পড়ুন: ‘দেশে গণতন্ত্র বিপন্ন’, নিজের পদ থেকে ইস্তফা দিলেন কেরলের আইএএস অফিসার

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন