গ্রেফতারির আশঙ্কায় মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ হলেন বিশিষ্ট আইনজীবী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদাম্বরম। শুক্রবার বারসত আদালতে সারদা মামলায় চার্জশিট দাখিল করে সিবিআই। এর পরই তিনি শনিবার হাইকোর্টে অর্ন্তবর্তীকালীন জামিনের আবেদন করেন। আদালত সেই আবেদন মঞ্জুরও করে।

সারদা গোষ্ঠী থেকে ২০১০ সালে এক কোটি চল্লিশ লক্ষ টাকা নিয়ে ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী নলিনী। তিনি পেশায় আইনজীবী। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সারদা গোষ্ঠীকে সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে তিনি এই টাকা নিয়েছিলেন সুদীপ্ত সেনের কাছ থেকে। নলিনীর সঙ্গে পরিচয় করিয়ে দেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিংহ এবং মনোরঞ্জনা সিংহ। সারদা কাণ্ডে এই দু’জনই আগে গ্রেফতার হয়েছেন। উত্তর-পূর্ব ভারতে ব্যবসা এবং মিডিয়ার প্রভাব বিস্তারে মাতঙ্গ এবং মনোরঞ্জনা সিংহের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

নলিনী চিদাম্বরম সিবিআইকে জানিয়েছিলেন, ওই টাকা তিনি আইনজীবী হিসেবে পারিশ্রমিক নিয়ে ছিলেন। তার সঙ্গে সারদার আর্থিক দুর্নীতির কোনও যোগ নেই। কিন্তু কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে থাকা তথ্য-প্রমাণের সঙ্গে নলিনীর বক্তব্যের কোনও মিল খুজে না পাওয়ায় শেষ পর্যন্ত সপ্তম সাপ্লিমেন্টারি চার্জশিটে নাম উঠে গেল প্রাক্তন অর্থমন্ত্রীর স্ত্রীর।

আরও পড়ুন: উচ্চবর্ণের জন্য ১০ শতাংশ সংরক্ষণ, চালু হল নয়া আইন​