• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নতুন বছরে মুর্শিদাবাদ ভেঙে দুই পুলিশ জেলা, রাজ্য ও কলকাতা পুলিশে বড় রদবদল

main
বছরের শেষ দিনে রাজ্যের ৫৮ জন আইপিএসের পদোন্নতি এবং বদলির নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে। ফাইল চিত্র।

ফের বড়সড় রদবদল করা হল কলকাতা এবং রাজ্য পুলিশে। সেই সঙ্গে শুরু হয়ে গেল মুর্শিদাবাদ জেলা ভাগেরও প্রাথমিক প্রস্তুতি। মুর্শিদাবাদ জেলাকে দু’টি পুলিশ জেলায় ভাগ করে নিয়োগ করা হল দু’জন পুলিশ সুপারকে।

বছরের শেষ দিনে রাজ্যের ৫৮ জন আইপিএসের পদোন্নতি এবং বদলির নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে। কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) পদে এলেন শুভঙ্কর সিনহা সরকার। তাঁর জায়গায় যুগ্ম কমিশনার (এসটিএফ)-এর দায়িত্ব নেবেন পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সলোমন নিশাকুমার। কলকাতা পুলিশের প্রাক্তন গোয়েন্দা প্রধান এবং বর্তমানে আর্মড পুলিশের যুগ্ম কমিশনার প্রবীণ ত্রিপাঠী পেলেন ডিআইজি (প্রেসিডেন্সি) রেঞ্জের দায়িত্ব। বদল হল আইজি (দক্ষিণবঙ্গ) পদেও। সঞ্জয় সিংহের জায়গায় আইজি (দক্ষিণবঙ্গ)-র দায়িত্ব সামলাবেন রাজীব মিশ্র। তিনি ছিলেন আইজি (পশ্চিমাঞ্চল)।

কলকাতা পুলিশের ডিসি ট্রাফিক এবং বিভিন্ন ডিভিশনেও পরিবর্তন করা হল। ডিসি ট্রাফিক সন্তোষ পাণ্ডে পদোন্নতি পেয়ে হলেন যুগ্ম কমিশনার। তবে তিনিই থাকবেন কলকাতার ট্রাফিকের দায়িত্বে। তাঁর অধীনে ডিসি ট্রাফিকের দায়িত্ব পালন করবেন রূপেশ কুমার। তিনি কলকাতার পূর্ব ডিভিশনের দায়িত্বে ছিলেন। তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন গৌরব লাল। কলকাতার দক্ষিণ-পূর্ব ডিভিশনের উপনগরপাল অজয় প্রসাদকে ইস্টার্ন সাবার্বান ডিভিশনের দায়িত্ব দেওয়া হয়েছে। সেখানকার ডিসি দেবস্মিতা দাস দক্ষিণ পূর্ব ডিভিশনে বদলি হলেন। ডিসি নর্থের দায়িত্ব পাচ্ছেন কলকাতা পুলিশের ডিসি ওয়্যারলেস জয়িতা বোস।

আরও পড়ুন: বর্ষশেষ ও নববর্ষে জমাটি ঠান্ডা পড়বে বাংলায়

মুর্শিদাবাদ জেলাকে মুর্শিদাবাদ সদর এবং জঙ্গিপুর পুলিশ জেলাতে ভাগ করে দু’টি পুলিশ সুপারের পদ তৈরি করা হল। জঙ্গিপুর পুলিশ জেলার দায়িত্ব পেলেন অভিষেক গুপ্ত এবং মুর্শিদাবাদ পুলিশ জেলার দায়িত্ব পেলেন অজিত সিংহ যাদব। তবে তাঁদের উপরে থাকবেন মুকেশ কুমার। তিনি বর্তমানে মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার। তিনি পদোন্নতি পেলেন এবং ডিআইজি হিসাবে ওই জেলারই তদারকির দায়িত্বে থাকবেন।

ক্রমাগত বাড়তে থাকা সাইবার অপরাধের জন্য সিআইডিতে তৈরি করা হল নতুন পদ ডিআইজি (সাইবার ক্রাইম)। সেই পদের দায়িত্ব পেলেন মিতেশ জৈন। মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি বাস্তব বৈদ্য পদোন্নতি পেয়ে হলেন আইজি (সিআইডি)। বুধবার বছরের প্রথম দিন সবাইকে নতুন পদের দায়িত্ব নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: চুরি হয়ে গেল কবি বিনয় মজুমদারের সাহিত্য অকাদেমি পদক

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন