Advertisement
Back to
Lok Sabha Election 2024

লক্ষ্য হ্যাটট্রিক, অক্ষয় তৃতীয়ায় ডায়মন্ড হারবারের প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেবেন অভিষেক

শুক্রবার অক্ষয় তৃতীয়ার দিন বর্ণাঢ্য শোভাযাত্রা করে আলিপুরের নিউ ট্রেজারি বিল্ডিংয়ে মনোনয়ন জমা দেবেন অভিষেক। ওই সময় তাঁর সঙ্গে থাকতে পারেন ডায়মন্ড হারবার লোকসভার অধীন বিধানসভাগুলির বিধায়করা।

TMC leader Abhishek Banerjee will submit his nomination as a candidate on Akshay Tritiya

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২০:০৫
Share: Save:

হ্যাটট্রিকের লক্ষ্যে অক্ষয় তৃতীয়ার দিন মনোনয়ন জমা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী শুক্রবার অক্ষয় তৃতীয়া। হিন্দু ধর্মাবলম্বীদের জন্য অতি পবিত্র এই দিনটি। তাই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মনোনয়ন দাখিল করার জন্য ওই দিনটিই বেছে নিয়েছেন।

তৃণমূল সূত্রে খবর, ওই দিন বর্ণাঢ্য শোভাযাত্রা করে আলিপুরের নিউ ট্রেজারি বিল্ডিংয়ে মনোনয়ন জমা দেবেন অভিষেক। ওই সময় তাঁর সঙ্গে থাকতে পারেন ডায়মন্ড হারবার লোকসভার অধীন বিধানসভাগুলির বিধায়কেরা। যার মধ্যে রয়েছেন তৃণমূলের প্রবীণ বজবজের বিধায়ক অশোক দেব। অভিষেকের মনোনয়নে অন্যতম প্রস্তাবক হতে পারেন তিনিই। যে হেতু কালীঘাটের দফতর থেকে আলিপুরের দূরত্ব খুব কম, তাই ওই দিন হাজরা মোড় থেকে অভিষেকের মনোনয়নের জন্য বিশাল শোভাযাত্রার আয়োজন করা হতে পারে তৃণমূলের তরফে। তাই পুলিশ প্রশাসনের তরফে শুক্রবার হাজরা মোড় থেকে আলিপুর পর্যন্ত ট্র্যাফিক দেখভালের জন্য বিশেষ বন্দোবস্ত করা হচ্ছে।

২০১৪ সালে প্রথমবার ডায়মন্ড হারবার লোকসভায় প্রার্থী হয়েছিলেন অভিষেক। সে বার ৭১ হাজারের কিছু বেশি ভোটে জয়ী হয়ে প্রথম বার সংসদে গিয়েছিলেন তিনি। ২০১৯ সালের লোকসভা ভোটে দ্বিতীয় বার প্রার্থী হয়ে নিজের জয়ের ব্যবধান তিন গুণ বাড়িছিলেন অভিষেক। আর এ বার নিজের জয়ের ব্যবধানের মাত্রা চার লাখ ছাড়িয়ে যাওয়ার কথা বলেছেন তিনি। তাই দক্ষিণ ২৪ পরগনা (সদর) জেলা তৃণমূল নেতৃত্ব সেই লক্ষ্যমাত্রা পূরণে কাজও শুরু করে দিয়েছে। সেই কাজের অন্যতম অধ্যায় হল মনোনয়নপর্ব।

অন্য দিকে, অক্ষয় তৃতীয়ার দিনেই মনোনয়ন দাখিল করবেন উত্তর কলকাতা দুই যুযুধান পক্ষ। শুক্রবার বেলা সাড়ে ১০ টায় মনোনয়ন জমা দেবেন তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। আর বেলা সাড়ে ১১টায় মনোয়নয়ন দাখিল করবেন বিজেপি প্রার্থী তাপস রায়। তবে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার শাসক ও বিরোধী দলের অন্য প্রার্থীরাও আলিপুরে মনোনয়ন জমা দেবেন। এই তালিকায় রয়েছেন যাদবপুরের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ, বিজেপির অনির্বাণ গঙ্গোপাধ্যায় ও সিপিএমের সৃজন ভট্টাচার্য। আবার জয়নগর লোকসভা কেন্দ্রের প্রার্থীরাও মনোনয়ন জমা দিতে পারেন বৃহস্পতিবারই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE