Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Air Fare

লাগবে না বিমানভাড়া, পর্যটনশিল্পে গতি আনতে বিনামূল্যে পাঁচ লক্ষ টিকিট বিলি করবে হংকং

হংকংয়ের পর্যটনশিল্প এখন এমন ধুঁকছে যে, কোভিডের ধাক্কায় মৃতপ্রায় পর্যটন ক্ষেত্রকে চাঙ্গা করতে পাঁচ লক্ষ বিমান টিকিট বিলি করার সিদ্ধান্ত নিতে হল প্রশাসনকে।

বিনামূল্যে বিমানে চেপে বিদেশ যাওয়ার সুযোগ?

বিনামূল্যে বিমানে চেপে বিদেশ যাওয়ার সুযোগ? ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
হংকং শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১১:০১
Share: Save:

টিনটোরেটোর আঁকা ছবি খুঁজতে তোপসে এবং জটায়ুকে সঙ্গে নিয়ে হংকং গিয়েছিল ফেলুদা। জটায়ুকে ফেলুদা বলে, হংকংকে বলা হয় প্রাচ্যের লন্ডন। সেই হংকংয়ের পর্যটনশিল্পই এখন এমন ধুঁকছে যে, মৃতপ্রায় পর্যটন ক্ষেত্রকে চাঙ্গা করতে পাঁচ লক্ষ বিমান টিকিট বিলি করার সিদ্ধান্ত নিতে হল প্রশাসনকে। টিকিটের মোট অর্থমূল্য ভারতীয় মুদ্রায় প্রায় দু’হাজার ৯৬ কোটি টাকারও বেশি।

কোভিড ঠেকাতে দেশের বাইরে থেকে আসা পর্যটকদের উপর কড়া বিধিনিষেধ আরোপ করেছিল হংকং প্রশাসন। আর তাতেই ধাক্কা খেয়েছে পর্যটন। কোভিডবিধি শিথিল করার পরেও ফেরেনি হাল। সমস্যা আরও বেড়ে গিয়েছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে। ইউরোপের বহু বিমানসংস্থাই এশিয়ামুখী বিমানের সংখ্যা কমিয়ে দিয়েছে। সব মিলিয়ে অনেকটাই কমে গিয়েছে পর্যটক সংখ্যা। তাই পর্যটকদের আকৃষ্ট করতেই এমন সিদ্ধান্ত বলে খবর।

২০২০ সালেই বিভিন্ন বিমান সংস্থার থেকে অগ্রিম পাঁচ লক্ষ বিমান টিকিট কিনে রেখেছিল হংকং ট্যুরিজম বোর্ড। সেই টিকিটই ধীরে ধীরে বিলি করা হবে। কী ভাবে এই টিকিট বিলি হবে তা ঠিক করতে বিভিন্ন বিমান সংস্থার সঙ্গে শীঘ্রই বৈঠকে বসবে হংকংয়ের বিমানবন্দরের কর্তৃপক্ষ। হংকং পর্যটন পর্ষদের এগজিকিউটিভ ডিরেক্টর ডেন চেং একটি বিবৃতিতে জানিয়েছেন, কোভিড বিধি পুরোপুরি উঠে যাওয়ার পর এই টিকিট বিলি নিয়ে বিজ্ঞাপনী প্রচার শুরু করতে চান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air Fare Hong Kong feluda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE