Advertisement
২৭ এপ্রিল ২০২৪
travel

Packing Tips: ৫ টোটকা: বেড়াতে যাওয়ার আগে ব্যাগ গোছানোর সময়ে মাথায় রাখতেই হবে

বেড়াতে যাওয়ার আগে অনেক ক্ষেত্রেই ব্যাগপত্র এতটাই বেড়ে যায় যে বয়ে নিয়ে যেতে গিয়ে হতে হয় গলদঘর্ম। তাই জানতে হবে অল্প জিনিস গুছিয়ে নেওয়ার কৌশল।

ব্যাগ গোছানোর সঠিক উপায়

ব্যাগ গোছানোর সঠিক উপায় ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১৫:২৭
Share: Save:

বেড়াতে যেতে ভালবাসেন অনেকেই। তবে বেড়াতে যাওয়ার আগে ব্যাগ গোছানোর ঝক্কি ভাল লাগে না অনেকেরই। অনেক ক্ষেত্রেই ব্যাগপত্র এতটাই বেড়ে যায় যে বয়ে নিয়ে যেতে হতে হয় গলদঘর্ম। ব্যাগের ধাক্কায় যাতে ঘোরার গোটা অভিজ্ঞতাটাই মাটি না হয়, তার জন্য রইল এমন কিছু টোটকা যাতে বেড়াতে যাওয়ার আগে সহজ হবে ব্যাগ গোছানো।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। জামাকাপড় মুড়িয়ে রাখুন। অদ্ভুত শোনালেও সত্যি, ব্যাগে সঠিক ভাবে ‘এগরোলে’র মতো করে মুড়িয়ে রাখতে পারলে জামা কাপড় যেমন ভাল থাকে তেমনই অতিরিক্ত ভাঁজও পড়ে না। পাশাপাশি এতে অনেক বেশি জায়গা বাঁচে।

২। সঠিক ক্রমে সাজান পোশাক। যে যে পোশাক আগে পরতে হবে সেগুলি একদম শেষে রাখুন ব্যাগে। কোন কোন স্থানে বেড়াতে যাচ্ছেন, সেই হিসেবে পোশাক-পরিচ্ছদ সাজিয়ে রাখলে অযথা ঘাটাঘাটি করতে হয় না ব্যাগ। ফলে বেড়ানোর মাঝপথে ব্যাগ অগোছালো হয় না।

৩। ভারী জিনিস সবার নীচে রাখুন। বিশেষ করে, ট্রলি ব্যাগ ব্যবহার করলে যে দিকে চাকা সেই দিকে রাখুন ভারী জিনিস।

৪। বিভিন্ন পোশাক সরাসরি একটির উপর অন্যটি না চাপিয়ে পলিথিনের কাগজ রাখুন এক একটি স্তরের মাঝেমাঝে। প্যাকিং কিউবও ব্যবহার করতে পারেন, এই ধরনের কিউব জিনিসপত্র জায়গায় রাখার জন্য সুবিধেজনক।

৫। একটি অতিরিক্ত ব্যাগ রাখুন সঙ্গে। এই ব্যাগটি হালকা হলেই ভাল। যাতে গুটিয়ে মূল ব্যাগ পত্রের সঙ্গে নিয়ে নেওয়া যায়। অনেক সময় বাইরে ঘুরতে গেলে অনেক রকম কেনাকাটা করা হয়। নিজের বা পরিজনদের জন্য কেনা সেই সমস্ত জিনিস বহন করার জন্যই এই ব্যাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

travel Packing Tips Packing Hacks Bag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE