Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hotel

নেই ছাদ, নেই দেওয়াল, খোলা আকাশের নীচেই সঙ্গীকে জড়িয়ে ধরতে হবে, হোটেলের ভাড়া জানেন?

চারপাশে দেওয়াল নেই, মাথার উপর খোলা আকাশ, আসবাব বলতে শুধু খাট, এমন খোলামেলা হোটেলের ভাড়া জানেন? কোথায় আছে এমন হোটেল?

Image of Hotel.

চারপাশে দেওয়াল নেই, মাথার উপর নেই ছাদ। এ কেমন হোটেল? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
জেনেভা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ২০:১৫
Share: Save:

বেড়াতে গিয়ে যাতে কোনও অসুবিধা না হয়, সে জন্য আগে থেকেই অনেকে হোটেল বুক করে রাখেন। কিন্তু গিয়ে যদি দেখেন সে হোটেলের না আছে ছাদ, না আছে দেওয়াল। খোলা আকাশের নীচেই সঙ্গীকে জড়িয়ে ধরতে হবে। ভাবছেন তো পুরোটাই গল্প, এমন আবার হয় নাকি! তাহলে চোখ আর কানের বিবাদভঞ্জন করতে আপনাকে যেতে হবে সুইৎজ়ারল্যান্ডের ‘নাল স্টার্ন’ হোটেলে। এই হোটেলের প্রতি রাতের ২২ হাজার টাকা।

চারপাশে দেওয়াল নেই, মাথার উপর নেই ছাদ। কিন্তু হোটেলের ঘরে আছে একটি সাদা ধবধবে বিছানা, দু’টি টেবিল, তাতে সুন্দর কারুকাজ করা ল্যাম্প। এমন হোটেলে থাকার জন্য চাতক পাখির মতো হাঁ করে থাকেন সারা বিশ্বের ভ্রমণ পিপাসুরা। এই বছর তো বটেই, এমনকি চলতি বছরের জন্যে ইতিমধ্যেই সব বুকিং হয়ে গিয়েছে।

পাহাড়ের কোলে নীলচে আকাশের নীচে রাত কাটানো, এই হোটেলের অন্যতম মূল আকর্ষণ। হোটেলের অতিথিদের সব রকম পরিষেবা দেওয়ার জন্য উপস্থিত থাকেন কর্মীরা। যেহেতু মাথার উপর কিছু নেই, ফলে আবহাওয়ার খবর সম্পর্কে ওয়াকিবহাল থাকার জন্য একটি টেলিভিশনও রয়েছে। কিন্তু হোটেলে কোনও শৌচালয় নেই। ফলে প্রকৃতির ডাকে সাড়া দিতে পাহাড়ের কোল বেয়ে কয়েক কিলোমিটার হেঁটে যেতে হয় সাধারণ শৌচালয়ে। তা ছাড়া ঝড়বৃষ্টির আশঙ্কা তো রয়েছেই। তবে খারাপ আবহাওয়ার পূর্বাভাস থাকলে অল্প সময়ের নোটিশে বুকিং বাতিলের সুযোগ করে দেয়। এত অসুবিধা সত্ত্বেও প্রতি বছর কয়েক লক্ষ মানুষ অপেক্ষা করে থাকেন এই হোটেলে রাত্রিবাস করার জন্য। আর সেখানেই তাঁদের সাফল্য বলে মনে করেন এই হোটেলের মালিক ফ্র্যাঙ্ক এবং প্যাট্রিক।

ছবি: সংগৃহীত।

nhj

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hotel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE